দেশে নকিয়া আনলো ৭ ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে এক সঙ্গে সাতটি নকিয়া ফোন উন্মোচন করেছে এইএমডি গ্লোবাল।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠানটির আনা ফোনগুলোর মধ্যে রয়েছে দুটি স্মার্টফোন, চারটি ফিচার ফোন ও একটি ফ্লিপ ফোন।

বুধবার ফোনগুলোর উদ্বোধন করেন এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার। তিনি জানান, বাংলাদেশের বাজারে নকিয়া দিন দিন ভালো করছে। এখানে এখন শীর্ষ ১০ স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে জায়গা করে নিয়েছে নকিয়া। দেশের ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করেই ফোনগুলো বাজারে আনা হয়েছে।

মাঝারি বাজেটের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোন দুটি হচ্ছে নকিয়া ৭.২ এবং ৬.২। দুটিতেই থাকছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম।

নকিয়া ৭.২ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৪৮ মেগাপিক্সেল ক্ষমতার জেইস অপটিক্স।

আর নকিয়া ৬.২ মডেলটিতে রয়েছে পিওর ডিসপ্লে স্ক্রিন, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের নিয়ন্ত্রিত তিন ক্যামেরার সেটআপ।

দুটি ফোনই দুই দিনের ব্যাটারি লাইফ দেবে বলে দাবি করেছে এইচএমডি গ্লোবাল।

এছাড়াও ফোন দুটিতে প্রতি মাসে গুগলের সিকিউরিটি আপডেট পেতে থাকবেন ক্রেতারা। যা পাওয়া যাবে তিন বছর পর্যন্ত।

স্মার্টফোন দুটি অক্টোবরের মাঝামাঝিতে দেশে পাওয়া যাবে।

নকিয়া ৭.২ চারকোল কালারের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজে পাওয়া যাবে। আর নকিয়া ৬.২ পাওয়া যাবে একই স্টোরেজ সংস্করণে। ফোন দুটির দাম তখনই জানাবে এইচএমডি গ্লোবাল।

পাঁচ ফিচার ফোন

বাংলাদেশের এইচএমডি গ্লোবালের বিজনেসের প্রধান ফারহান রশিদ জানান,  দেশের ফিচার ফোনের বাজারে শীর্ষ পাঁচের মধ্যে অবস্থান করছে নকিয়া। তাই এটাও এখনো বড় বাজার নকিয়ার জন্য।

তাই বাজারকে গুরুত্ব দিয়ে জনপ্রিয় ফিচারসহ চতুর্থ প্রজন্মের নতুন ফিচার ফোন হল এনেছে প্রতিষ্ঠানটি। নকিয়া ১০৫ মডেলের ফোনটিতে রয়েছে দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ। ফুল চার্জে কথা বলা যাবে সকাল থেকে রাত পর্যন্ত। ফোনটির দাম এক সিম সংস্করণ এক হাজার ৩৯৯ টাকা এবং ডুয়াল সিম সংস্করণ এক হাজার ৪৯৯ টাকা।

নকিয়া ২২০ মডেলের ফোনটিও ফিচার ফোন। যা মূলত ফোরজি এলটিই সুবিধা সম্বলিত। সেই সাথে ওয়েব ব্রাউজারের মাধ্যমে ব্রাউজও করা যাবে। ফোনটির দাম তিস হাজার ৯৯৯ টাকা।

স্পোর্টস সংস্করণের একটি ফোন নকিয়া ৮০০ টাফ উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। স্থায়ীত্ব ও ব্যাটারি লাইফের দিক থেকে ফোনটি খুব শক্তিশালী বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।  পানি ও ধুলা নিরোধী ফোনটির আউটডোর অ্যাডভেঞ্চারের জন্য ডিজাইন করা। এতেও রয়েছে ফোরজি ও গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।  ফেইসবুক ও হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ প্রিইনস্টল করা রয়েছে। এর দাম রাখছে ১০ হাজার ২৫০ টাকা।

বিনোদনকে প্রাধান্য দিয়ে নকিয়া ১১০ মডেলের একটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ফোনও বাজারে আনছে তারা। ফোনটির দাম দুই হাজার ৯৯ টাকা।

ফ্লিপ ফোন আবার ফিরিয়ে এনেছে নকিয়া। প্রতিষ্ঠানটি দেশে নকিয়া ২৭২০ মডেলের ফোনটি উন্মোচন করেছে। ব্ল্যাক কালারের ফোনটি আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ফোনটির দাম নয় হাজার ৫০০ টাকা।

ফোনগুলোর উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুরসহ আরও অনেকেই।

ইএইচ/ সেপ্টে ১১/ ২০১৯/ ১৮১৫

আরও পড়ুন –

সফটওয়্যার আপডেটে শীর্ষে নকিয়া, দ্বিতীয় স্যামসাং

মিডরেঞ্জের ২ ফোন আনলো নকিয়া

*

*

আরও পড়ুন