চমক দিতে অ্যাপল স্টোরের ওয়েবসাইট ডাউন!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভস জবস থিয়েটারে নতুন সব পণ্যের উন্মোচন অনুষ্ঠানের বাকী আর কয়েক ঘণ্টা। এর মধ্যেই অ্যাপল আরেকটি চমক দিতে প্রস্তুতি নিয়েছে। ‘

অ্যাপলের অনলাইন স্টোরটি ইতোমধ্যে ডাউন করে রেখেছে মার্কিন প্রতিষ্ঠানটি। কারণ, নতুন সব পণ্য আসার পর তাদের ট্রাফিক বৃদ্ধি পাবে কয়েকগুণ। তখন যেন খুব সহজেই সাইটটি ব্যবহার করা যায় সে জন্যই এটি করা হয়েছে।

তবে একেবারে দরজায় কড়া নাড়তে থাকা আইফোন ১১, আইফোন ১১ প্রো, অ্যাপল ওয়াচ সিরিজ ৫ এবং আইপ্যাড দিয়ে অ্যাপল স্টোরে চমক আসছে বলেও জানা যাচ্ছে।

বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, অ্যাপল স্টোর ডাউন করে রাখার অর্থ শুধু গ্রাহকদের স্মুথ ব্রাউজিং নয়। এর আরেকটি বড় চমক হবে, যখন আবারও সাইটটি লাইভে ফিরবে তখন পুরোটা জুড়েই থাকবে শুধু নতুন আইফোন ও অ্যাপল পণ্য।

একই সঙ্গে এর মধ্যেই কিছু পুরাতন পণ্য সাইট থেকে সরিয়ে দেওয়া হবে বলেও জানা যাচ্ছে।

জানা যাচ্ছে, সাইটটি থেকে ৯.৭ ইঞ্চির আইপ্যাড সরিয়ে নেওয়া হবে। এছাড়াও অ্যাপল ওয়াচ সিরিজ ৩ সরিয়ে ফেলা হবে। অন্যদিকে ওয়াচ সিরিজ ৪ এ দেওয়া হবে মূল্যছাড়।

অ্যাপল তাদের আইফোন লাইনআপ থেকে ২০১৬ সালে আনা আইফোন ৭ ডুয়ো বাদ দিতে পারেন। তবে সেই লাইনআপে থাকবে গত বছরে আনা আইফোন টেন এস, টেন এস ম্যাক্স, আইফোন প্রো, প্রো ম্যাক্স, আইফোন ১১, আইফোন এক্স আর এবং আইফোন ৮ ও ৮ প্লাস।

এবারই প্রথম অ্যাপল তাদের ইভেন্ট লাইভ দেখাবে ফেইসবুকে। বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে অ্যাপলের ইভেন্টটি।

ইএইচ/ সেপ্টে ১০/ ২০১৯/ ১৮৪৫

আরও পড়ুন –

আইফোন নিয়ে অ্যাপলের যে পরিকল্পনা

যা থাকবে অ্যাপলের ইভেন্টে

*

*

আরও পড়ুন