ইন্টারনেট সংযোগে টিভি ফ্রি!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানির প্রতিষ্ঠান রিলায়েন্স জিও ইন্টারনেট প্যাকেজ কিনলে টেলিভিশন ফ্রি দেবার ঘোষণা দিয়েছে।

প্রতিষ্ঠানটি থেকে নেওয়া ব্রডব্যান্ড সুবিধা সংযোগে এটি দেওয়া হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ জন্য ১৫ হাজার ৫৮৮ রুপির বার্ষিক ইন্টারনেট প্যাকেজ কিনতে হবে।

রিলায়েন্স জিও ভারতে এখন শীর্ষ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে নিজেদের নিয়ে যাবার চেষ্টা করছে। সেই চেষ্টা থেকেই প্যাকেজ কিনলে ফোরকে রেজুলেশনের টিভি দেবার কথা জানিয়েছে। সঙ্গে গ্রাহকরা নেটফ্লিক্স এ অ্যামাজন প্রাইম স্ট্রিমিং সার্ভিসও পাবেন।

রিলায়েন্স জিওর ওই ইন্টারনেট সার্ভিসের নাম জিওফাইবার। এটির সর্বনিম্ন মাসিক প্যাকেজ প্ল্যান শুরু হয়েছে ৬৯৯ রুপি থেকে। ভারতের ১৬০০ শহরে এই ইন্টারনেট সার্ভিস দেওয়া শুরু করেছে জিও।

মুকেশ আম্বানির এখন সম্পদের পরিমাণ ১০ হাজার ৮০০ কোটি মার্কিন ডলার।

ভারতে ২০১৬ সালে প্রতি জিবি ইন্টারনেট বিক্রি হতো ২০৬ রুপিতে। সেটি ২০১৮ সালে কমে বিক্রি হয় মাত্র ১২ রুপিতে।

দেশটিতে দিন দিন ইন্টারনেট ব্যবহারকারী বাড়লেও এখনো অন্তত ৭০ কোটি মানুষ ইন্টারনেট সেবার বাইরে রয়েছে। সেই বড় অংশকে ইন্টারনেট ব্যবহারে উৎসাহি দিতেই এমন পরিকল্পনা নিয়ে অফার দিয়েছে প্রতিষ্ঠানটি।

তবে এমন অফার এটাই প্রথম নয় প্রতিষ্ঠানটি। এর আগেও নিজেদের গ্রাহক বাড়াতে বিভিন্ন সময় কম মূল্যে ডেটাসহ তার সঙ্গে আরও উপহার দিয়েছে গ্রাহকদের।

ইএইচ/ সেপ্টে ০৯/ ২০১৯/ ১৯২৫

*

*

আরও পড়ুন