জাহাজীর যাত্রা রোববার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তিভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠান জাহাজীর আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে রোববার। 

দেশের জলপথে পণ্য পরিবহণের জন্য লাইটার জাহাজ ভাড়া করা, তার অবস্থান জানা এবং বিভিন্ন ভাসমান জলযানে থাকা পণ্য কেনা অনলাইন সেবাদাতা প্রথম প্রতিষ্ঠান জাহাজী।

জাহাজী অ্যাপটি বেশি কিছুদিন থেকেই পরীক্ষামূলক চালানোর পর এবার আনুষ্ঠানিকভাবে তার উদ্বোধন হতে যাচ্ছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি তাদের নেওয়া উদ্যোগের বিষয়ে বিস্তারিতও জানাবে। 

রোববার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে অ্যাপটির উদ্বোধন করবে দেশের প্রথম জলপথের ডিজিটাল কার্যক্রমের উদ্যোগ জাহাজী। 

প্রধান অতিথি থেকে অ্যাপের উদ্বোধন ঘোষণা করবেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

এছাড়াও বিশেষ অতিথি থাকবেন নৌপরিবহণ অধিদপ্তরের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মাহবুব উদ্দীন আহমেদ বীর বিক্রম এবং প্রযুক্তি পরামর্শক ও রাজনীতিবিদ নাইমুজ্জামান মুক্তা। 

এর আগে প্রতিষ্ঠানটির একটি ব্যতিক্রমী নিয়োগ বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

আরও পড়ুন : শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা বয়সসীমা ছাড়াই আইটি কোম্পানিতে চাকরি!

সেসময় জাহাজীর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কাজল আব্দুল্লাহ টেকশহরডটকমকে জানিয়েছিলেন, জাহাজীর চাকরিতে কোনো বয়সসীমা নেই, কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই। দরকার নেই কোনো সিজিপিএ এবং সার্টিফিকেটের। কারণ দক্ষতা ছাড়া সিজিপিএ শুধু একটি নাম্বার এবং সার্টিফিকেট একটি কাগজ।

এমনকি, শুধু ৫০০ শব্দে লিখলেই হবে, কেন চাকরী প্রার্থী পদের জন্য যোগ্য। ব্যাংক ড্রাফট বা ভারি ভারি ফরমের কোনো দরকার হবে না। 

বিজ্ঞপ্তিটি অনেকের নজর কাড়ে। বর্তমানে জাহাজীতে ১২ জন কর্মরত রয়েছেন।

ইএইচ/ সেপ্টে ০৭/ ২০১৯/ ২০১৫

*

*

আরও পড়ুন