পাসওয়ার্ড মনে রাখবে দেশি অ্যাপ

password-manager-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেকেই সামাজিক মাধ্যম, মেইলসহ বিভিন্ন সার্ভিস ব্যবহার করেন আর সেগুলোর পাসওয়ার্ড মনে রাখতে হয়।

অনেকক্ষেত্রে বেশ কয়েকটি পাসওয়ার্ড ব্যবহার করা সম্ভব হয় না। ভুলে গেলে পড়তে হয় চরম বিড়ম্বনায়। এমনকি অ্যাকাউন্টে প্রবেশ করাও সম্ভব হয় না। তবে এমন ক্ষেত্রে দেশি একটি অ্যাপ ব্যবহার করলে একটি পাসওয়ার্ড মনে রাখলেই হবে। 

দেশি অ্যাপটির নাম ‘ড্রয়েডপাস পাসওয়ার্ড ম্যানেজার’। এই অ্যাপে সব টাইপের ওয়েবসাইটের প্যাসওয়ার্ড সেভ করা যাবে, এছাড়া নোট, ওয়াই ফাই পাসওয়ার্ড, কন্টাক্ট নাম্বার সেভ করা যাবে। আপনার শুধুমাত্র ৪ ডিজিট মাস্টার পিন মনে রাখতে হবে যেইটা শুধুমাত্র আপনি জানবেন।

এতে আপনার পাসওয়ার্ডগুলা AES-256 Encryption Algorithm এর সাহায্যে এনক্রিপটেড করে রাখা হবে। একটা অ্যাকাউন্ট অনেকগুলা ডিভাইসে ব্যবহার করা যাবে। আপনি কোনো ডিভাইসে পাসওয়ার্ড সেভ করলে অটোমেটিক সাইনের মাধ্যমে তা আপনার সব ডিভাইসে চলে আসবে যদি আপনি একই অ্যাকাউন্ট দিয়ে সব ডিভাইসে লগইন করেন।

অ্যাপটিতে রয়েছে ডার্কমোড সাপোর্ট ফিচার। এছাড়া অ্যাপটিতে পেইড কিছু ফিচারও রয়েছে। 

অ্যাপটি তৈরি করেছেন খুলনার রাকিব মামুন জোয়ারদার। গুগল প্লে স্টোরে অ্যাপটির হালনাগাদ সংস্করণ দেওয়া হয়েছে ১৫ সেপ্টেম্বর। 

৪.৬ মেগাবাইটের অ্যাপটি প্লে স্টোরের এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

ইএইচ/ সেপ্টে ২০/ ২০১৯/ ০৯০৩

*

*

আরও পড়ুন