সেপ্টেম্বরে নতুন ফোন আনবে ৬ কোম্পানি

Phones-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি প্রেমীরা সারা বছরই সেপ্টেম্বর মাসের অপেক্ষায় থাকেন। টেক জায়ান্ট অ্যাপল প্রতিবার সেপ্টেম্বরেই তাদের আইফোন উন্মোচন করে।

এবার প্রযুক্তি পণ্যের অন্যতম বড় ইভেন্ট আইএফএ এর আসরও বসছে চলতি সপ্তাহে। সেখানেও নকিয়া ও এলজি নতুন ফোন আনার ঘোষণা দেবে। এছাড়া, স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড গত এপ্রিল থেকে আসি আসি করে এখন সেপ্টেম্বরে আসছে। ওয়ানপ্লাস ও হুয়াওয়েও আনতে যাচ্ছে ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জের ফোন। তাই সব মিলিয়ে স্মার্টফোনের বাজারে এবার তীব্র প্রতিযোগিতাই হবে।

চলুন তাহলে জেনে নেওয়া যাক চলতি মাসে কোন কোন মডেলের ফোন আনতে যাচ্ছে প্রযুক্তি পণ্য নির্মাতা কোম্পানিগুলো।

অ্যাপল 

আগামী ১০ সেপ্টেম্বর দেখা মিলবে আইফোন ১১ আই, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সের। বছরের সবচেয়ে দামি আইফোন হতে যাচ্ছে আইফোন ১১ প্রো ম্যাক্স। ফোনটিতে থাকবে ৬ দশমিক ৫ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা ও অ্যাপলের নিজস্ব এ৩ প্রসেসর। আইফোন ১১ প্রোতে থাকবে ৫ দশমিক ৮ ইঞ্চির ডিসপ্লে। এছাড়া, বাকি সব ফিচার একই হবে বলে ধারণা করা হচ্ছে। আইফোন ১০ আরের নতুন সংস্করণ হিসেবে আসবে আইফোন ১১। ৬ দশমিক ১ ইঞ্চির এলসিডি ডিসপ্লের ফোনটিতে থাকবে ডুয়েল ক্যামেরা।

স্যামসাং

গত ফেব্রুয়ারিতে গ্যালাক্সি ফোল্ড ফোনটির ঘোষণা আসে। এরপর ফোনটির ভঙ্গুর ডিসপ্লে নিয়ে রিভিউয়াররা অভিযোগ করলে এটি বাজারে আনার তারিখ পিছিয়ে দেওয়া হয়। নির্ধারিত সময়ের চার মাস পর ফোল্ডেবল ফোনটি আনতে যাচ্ছে স্যামসাং।

ওয়ানপ্লাস

বছরে দুইবার ফোন আনে ওয়ানপ্লাস। বছরের প্রথম ও শেষে ভাগে। এবারও এর ব্যতিক্রম হবে না। ২৬ সেপ্টেম্বর ঘোষণা আসবে ওয়ানপ্লাস সেভেন টি ও ওয়ানপ্লাস সেভেন টি মডেলের।

হুয়াওয়ে

আগামী ১৯ সেপ্টেম্বর মেট ৩০ ও মেট ৩০ প্রো আনতে যাচ্ছে হুয়াওয়ে। দুটি ফোনেই থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ।

নকিয়া

জার্মানির বার্লিনে অনুষ্ঠিতব্য আইএফএ এর মঞ্চে দেখা মিলবে নকিয়ার দুটি ফোনের। বৃত্তাকার ক্যামেরা সেটআপসহ আসবে নকিয়া ৭.২। নকিয়া ৬.১ এর উত্তরসূরি হিসেবে আসবে ৬.২।

এলজি

আইএফএ এর ইভেন্টে দক্ষিণ কোরিয়ার আরেক টেক জায়ান্ট এলজি হাজির হবে নতুন ফোন নিয়ে। ধারণা করা হচ্ছে, ডুয়েল স্ক্রিনের ফোনটির নাম হবে এলজি ভি৬০।

গ্যাজেটস নাউ অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ০৩/২০১৯/১১৪৫

*

*

আরও পড়ুন