যে কাজে গুগল অ্যাসিস্ট্যান্টের ব্যবহার বেশি

Google-Assistant-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাসায় থাকা স্মার্টহোম পণ্য নিয়ন্ত্রণের জন্যই গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন বেশিরভাগ মানুষ। সংবাদ মাধ্যম সংবাদ মাধ্যম অ্যান্ড্রয়েড অথোরিটির জরিপে এ তথ্য জানা গেছে।

গুগল অ্যাসিস্ট্যান্ট কী কী কাজে ব্যবহার হয় তা জানতে চেয়ে জরিপটি চালানো হয়। জরিপের প্রশ্ন ছিল, আপনি কোন কোন কাজে গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন? এ প্রশ্নের উত্তরে ভোট পড়েছে ১৪শ’র বেশি।

স্মার্টহোম পণ্য যেমন স্মার্ট লাইট বাল্ব, ওয়াইফাই যুক্ত ভিডিও ডোরবেল,  ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রক থার্মোস্ট্যাট ও স্মার্ট টিভি নিয়ন্ত্রণের জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন ১৮ শতাংশ ব্যবহারকারী।

সাধারণ বিষয়ে প্রশ্ন করতে গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন ১৬ দশমিক ৬ শতাংশ। রিমাইন্ডার সেট করতে ব্যবহার করেন ১৫ দশমিক ১ শতাংশ। আবহাওয়া সম্পর্কে জানতে ব্যবহার করেন ১৪ দশমিক ৬ শতাংশ ব্যবহারকারী।

পাঠকদের কাছ থেকে গুগল অ্যাসিস্ট্যান্ট সম্পর্কে সব রকমের মতামতই পাওয়া গেছে। একজন লিখেছেন, বার পরিচালনার জন্য ড্রাইভিং করা অবস্থাতেও মাঝে মধ্যে ভাইকে কল করতে হতো। ৭০ ভাগ সময়ই গুগল অ্যাসিস্ট্যান্টের জবাব হতো, আমি দুঃখিত। এই মুহূর্তে ইন্টারনেটের সঙ্গে যুক্ত হতে পারছি না। বিরক্ত হয়ে আমি মাইক্রোসফটের ভয়েস অ্যাসিস্ট্যান্ট কর্টানা ব্যবহার করা শুরু করি।

আরেক পাঠক লিখেছেন, প্রায় সব কাজেই তিনি গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন।

এছাড়া, ড্রাইভিংয়ের সময় ম্যাসেজ পাঠাতে, অ্যালার্ম, টাইমার, শপিং লিস্ট তৈরি, গান শোনার জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের কথা জানিয়েছেন অনেকে।

অ্যান্ড্রয়েড অথোরিটি অবলম্বনে পিএন/ এজেড/ সেপ্টেম্বর ১/২০১৯/১৬১৪

*

*

আরও পড়ুন