ফোনের প্রতি আসক্তি কমিয়েছে অ্যাপল ওয়াচ

wazniak-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের সবচেয়ে বিখ্যাত পণ্য আইফোন। কিন্তু আইফোনের বদলে অ্যাপল ওয়াচেই বেশি ভরসা রাখেন অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক।

বর্তমানে তার সবচেয়ে প্রিয় প্রযুক্তি পণ্য হচ্ছে অ্যাপল ওয়াচ। ফোনে আসক্ত হওয়া থেকে রক্ষা পাওয়া যায় বলেই তার অ্যাপল ওয়াচ পছন্দ। সাধারণত খবর পড়তে ও ইমেইল দেখতে তিনি কম্পিউটার ব্যবহার করেন। তবে বাইরে গেলে সঙ্গে নেন অ্যাপল ওয়াচ। চাইলে সেখান থেকে তিনি এসএমএসও পাঠান।

তিনি জানান, যখন থেকে অ্যাপল ওয়াচ ব্যবহার শুরু করেছেন তখন থেকেই স্মার্টফোনের আসক্তি কাটাতে পেরেছেন। তিনি অন্যান্যদের মতো আসক্ত হতে চান না।

স্মার্টফোনের আসক্তি নিয়ে তিনি বলেন, অন্ধ ও দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষের জন্য সমান সুযোগ তৈরি করতে স্টিভ জবস ও আমি অ্যাপল প্রতিষ্ঠা করি। আমরা এতে সাফল্য পেয়েছি। কারণ যেখানেই আপনি যান না কেন হাঁটার রাস্তায় বা গাড়িতে এমন সব মানুষজনকে দেখতে পাবেন যারা ফোন ছাড়া আর কোনো কিছুই দেখেন না।

সম্প্রতি অ্যাপলকে ভেঙ্গে ফেলার কথা বলে সমালোচিত হন ওয়াজনিয়াক। পরে তিনি নিজের অবস্থান পরিস্কার করে বলেন, তার কথার ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে। সরকার অ্যাপলকে ভেঙে ফেলুক সে কথা তিনি বলেননি।

অ্যাপলের ক্যাম্পাসটি একটি দুর্গের মতো। সব বিভাগ একই জায়গায় থাকায় স্বাধীনভাবে অ্যাপলের ইঞ্জিনিয়াররা কাজ করতে পারেন না- এ কথাটাই তিনি বোঝাতে চেয়েছেন।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ১/২০১৯১/৪৪৮

*

*

আরও পড়ুন