ভুয়া অ্যাকাউন্ট খুলে তথ্য যাচাই করবে যুক্তরাষ্ট্র

FB-Twitter-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইউএস সিটিজেনশিপ ও ইমিগ্রেশন সার্ভিসের কর্মকর্তারা এখন থেকে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে ভিসা, গ্রিনকার্ড ও সিটিজেনশিপের জন্য আবেদনকারী ব্যক্তিদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট যাচাই করবে।

আপডেট করা হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট প্রাইভেসি অ্যাসেসমেন্টটি অনলাইনে পোস্ট করা হয় শুক্রবারে। এর আগে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করলে কর্মকর্তাদেরকে নিষিদ্ধ করার বিধান ছিলো।

ইউনাইটেড স্টেটস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) এক বিবৃতিতে বলেছে, ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে প্রতারক সম্পর্কে আগেভাগেই তথ্য খোঁজা সহজ হবে। নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠা থাকলেও তারা যুক্তরাষ্ট্রে কাউকে ঢুকতে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবে।

সম্প্রতি দুটি সোশ্যাল প্ল্যাটফর্মই চীন সরকারের নিয়ন্ত্রাধীন কিছু ভুয়া অ্যাকাউন্ট বাতিল করে দিয়েছে। ধারণা করা হচ্ছিল, প্ল্যাটফর্ম দুটি থেকে ভুয়া আইডির মাধ্যমে তথ্য সংগ্রহ করছিল তারা।

এ বিষয়ে সেন্টার ফর জাস্টিসেস লিবার্টি ও ন্যাশনাল সিকিউরিটি প্রোগ্রামের সাবেক এক এফবিআই এজেন্টের ভাষ্য হলো, যেখানে ভুয়া অ্যাকাউন্টের ব্যবহার আবশ্যক সেখানেই শুধু এটা ব্যবহার করা উচিত।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্র যেতে সোশ্যাল মিডিয়ার বিস্তারিত দিতে হবে

যুক্তরাষ্ট্রে যেতে চাইলে সোশ্যাল মিডিয়ায় যা করবেন না

গ্যাজেট ৩৬০ ডিগ্রা অবলম্বনে এজেড/আগস্ট ৩১/২০১৯/১৪১৫

*

*

আরও পড়ুন