vivo Y16 Project

চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় ঢাবিতে বিশেষায়িত ল্যাব হবে : পলক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী দিনের নতুন প্রযুক্তির গবেষণা ও চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলা করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হবে।

এছাড়া কার্জন হল এলাকার চারটি আবাসিক হলে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অতীতের ন্যায় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য অবদান রাখতে সক্ষম হবেন বলে তিনি উল্লেখ করেন। 

প্রতিমন্ত্রী শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল চত্বরে ‘বাঙালির শোকের মাস আগস্ট’ স্মরণে কার্জন হল এলাকার চারটি আবাসিক হল ছাত্রলীগ শাখার যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন।

Techshohor Youtube

প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতির স্বাধীনতা আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের মুখ্য ভূমিকা ছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু কখনো অন্যায়ের সাথে আপোস করেননি।

তিনি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক উল্লেখ করে বলেন, সততা, সাহসিকতার দর্শন নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নিজেদের প্রযুক্তিনর্ভর, মেধাভিত্তিক ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তৈরি করতে হবে। 

ছাত্রলীগ ফজলুল হক মুসলিম হল শাখার সভাপতি শাহারিয়ার সিদ্দিক শিশিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ,  ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা জসীম উদ্দিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি রেজোয়ানুল হক চোধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সানজিদ চন্দ্র দাস, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রব্বানী ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

ইএইচ/ আগস্ট ৩১/২০১৯/ ১২০৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project