রেডমি নোট ৮ প্রোতে এলো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা

Redmi-Note-8-techshohor1

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বেইজিংয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এলো রেডমি নোট ৮ ও রেডমি নোট ৮ প্রোয়ের।

বহুল প্রতিক্ষীত নোট সিরিজটি এবার আলোচনায় ছিলো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার কারণে। ক্যামেরাটি দেওয়া হয়েছে রেডমি নোট ৮ প্রোতে।

রেডমি নোট ৮

এতে আছে ৬ দশমিক ৩ ইঞ্চির এলসিডি ডিসপ্লে। ফোনটির পেছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের মেইন লেন্স, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর আছে ফোনটিতে। সামনে আছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

এতে থাকা ৪০০০ এমএএইচ ব্যাটারিটি সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। কানেক্টিভিটির জন্য ফোনটিতে ইউএসবি সি পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে। ফোনটির প্রসেসরে আছে স্ন্যাপড্রাগন ৬৬৫।

ফোনটি কালো, সাদা ও নীল রঙে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ১৪০ ডলার (বাংলাদেশি মূদ্রায় ১১ হাজার ৭৬০ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ১৬৭ ডলার (১৪ হাজার ২৮ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ১৯৫ ডলার (১৬ হাজার ৩৮০ টাকা)।

ফোনটির বিক্রি শুরু হবে ১৭ সেপ্টেম্বর থেকে।

Redmi-Note-8-techshohor

রেডমি নোট ৮ প্রো

এতে আছে ফুল এইচডি রেজুলেশনের ৬ দশমিক ৫৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। নচের অংশে রয়েছে সেলফি ক্যামেরা। ফোনটির পেছনে থাকা কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে মাঝখানে।

৬৪ মেগাপিক্সেলের মেইন লেন্স, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর আছে ফোনটিতে। সামনে আছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

রেডমি নোট ৮ প্রোতে প্রসেসর হিসেবে থাকবে মিডিয়াটেক হেলিও জি৯০টি। গেইম খেলার সুবিধার্থে এতে দেওয়া হয়েছে লিকুইড কুলিং চেম্বার। ব্যাটারির শক্তি ৪৫০০ এমএএইচ, যা সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

ফোনটি কালো, সাদা ও সবুজ রঙে পাওয়া যাবে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ১৯৫ ডলার (বাংলাদেশি মূদ্রায় ১৬ হাজার ৩৮০ টাকা)। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ২৫০ ডলার (২১ হাজার টাকা)।

বিক্রি শুরু হবে ৩ সেপ্টেম্বর থেকে।

জিএসএমএরিনা অবলম্বনে এজেড/ আগস্ট ২৯/২০১৯/ ১৫৩৮

*

*