সিরির রেকর্ডিং শোনায় ক্ষমা চাইল অ্যাপল

siri-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিরির রেকর্ডিং শোনার জন্য থার্ড পার্টি প্রতিষ্ঠানের কর্মী নিয়োগ দেওয়ার ক্ষমা চেয়েছে অ্যাপল।

অ্যাপল জানিয়েছে, এখন থেকে সিরি ব্যবহারকারীরা অনুমতি দিলেই কেবল এই রেকর্ডিং শোনা হবে। চাইলে ব্যবহারকারীরা রেকর্ডিং শেয়ারও করতে পারে। রেকর্ডিং শোনার অনুমতি ফিরিয়ে নিতে চাইলে যেকোনো সময় তারা সেটা করতে পারবে। ভবিষ্যতে থার্ড পার্টি প্রতিষ্ঠানের কর্মীরা নয় বরং খোদ অ্যাপলের কর্মীরাই শুধু রেকর্ডিং শোনার অনুমতি পাবে।

এখন থেকে রেকর্ডিংগুলো তারা আর সেভ করে রাখবে না। তবে কম্পিউটার জেনারেটেড ট্রান্সক্রিপশনসগুলো ছয় মাস পর্যন্ত সংরক্ষণ করা হবে। তবে এতে কারও নাম পরিচয় উল্লেখ থাকবে না।

অ্যাপলের দাবি, আগে শুধু দশমিক শূন্য শতাংশ সিরি কমান্ড বিশ্লেষণ করা হতো। রেকর্ডিং শোনার কাজকে বলা হয় ‘গ্রেডিং’। এই পদ্ধতি ব্যবহার করে তারা স্মার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিরির কমান্ড অনুসরণ করার দক্ষতা বাড়াতে কাজ করতো।

সিরির ভয়েস রেকর্ডিংগুলো শোনার কার্যক্রমের কথা প্রকাশ্যে আসে গত মাসে। সম্প্রতি আয়ারল্যান্ডের সংবাদ মাধ্যম আইরিশ এক্সামিনারের এক প্রতিবেদনে জানা যায়, অ্যাপলের থার্ড পার্টি কন্ট্রাক্টররা দিনে এক হাজার বার সিরির ভয়েস রেকর্ডিং শুনতেন।

রেকর্ডিং শোনার পর সেগুলোর মান বিচার করে গ্রেডও দিত তারা। কিছু কিছু রেকর্ডিংয়ের দৈর্ঘ্য থাকতো কয়েক সেকেন্ড।

পিএন/এজেড/ আগস্ট ২০১৯/১৪৩৪

*

*

আরও পড়ুন