আসছে ইনস্টাগ্রামের ম্যাসেজিং অ্যাপ 'থ্রেডস'

instagram-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইনস্টাগ্রামের জন্যে আলাদা ম্যাসেজিং অ্যাপ আনছে ফেইসবুক। অ্যাপটির নাম হবে ‘থ্রেডস’। ইনস্টাগ্রামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকবে এই অ্যাপ।

অ্যাপটি ব্যবহারকারীদেরকে স্বয়ংক্রিয়ভাবে তাদের অবস্থান, গাড়ির গতি ও ব্যাটারি লাইফ বন্ধুদের সঙ্গে শেয়ার করার আমন্ত্রণ জানাবে। অর্থাৎ ব্যবহারকারী কোথায় অবস্থান করছে তার প্রতি মুহূর্তের আপডেট অটোমেটিক শেয়ারিং নামের একটি ফিচারের মাধ্যমে জানতে পারবে বন্ধুরা।

ইনস্টাগ্রামের ক্রিয়েটিভ টুল ব্যবহার করে অ্যাপটি থেকে টাইপ করা টেক্সট, ছবি ও ভিডিও ম্যাসেজও বন্ধুদের পাঠানো যাবে। ইনস্টাগ্রামের ক্লোজ ফ্রেন্ড তালিকায় থাকা বন্ধুদের সঙ্গে দৈনন্দিন ঘটনার আদান-প্রদান আরও সহজ করতেই ম্যাসেজিং অ্যাপটি আনছে ফেইসবুক।

কোন কোন বন্ধু ইনস্টাগ্রামে সক্রিয় আছে তা মূল ফিডেও দেখা যাবে। সক্রিয় থাকা বন্ধুদের ছবির নিচে সবুজ ডট চিহ্ন দেখা যাবে। কবে নাগাদ অ্যাপটি উন্মোচনের ঘোষণা দেওয়া হবে তা জানা যায়নি।

এর আগে ইনস্টাগ্রামের নিজস্ব ম্যাসেজিং অ্যাপ ‘ডাইরেক্ট’ বন্ধ করে দেয় ফেইসবুক। অ্যাপটি শুধু বিশ্বের ছয়টি দেশে ব্যবহার করা যেতো। বাকি দেশগুলোতে পৌঁছানোর আগেই চলতি বছরের মে মাসে অ্যাপটি বন্ধ করার ঘোষণা দেয় ফেইসবুক।

আরও পড়ুন

বন্ধ হচ্ছে ইনস্টাগ্রামের নিজস্ব ম্যাসেজিং অ্যাপ

গিজমোদো অবলম্বনে পিএন/এজেড/আগস্ট ২৭/২০১৯/১৩

*

*

আরও পড়ুন