আবার শুরু হলো গ্যালাক্সি ফোল্ডের প্রি-বুকিং

Galaxy-Fold-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি ফোল্ড কবে আসবে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনো জানানো হয়নি।

তবে সেপ্টেম্বরে বাজারে আসার অপেক্ষায় থাকা ফোল্ডেবল ফোনটির প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। স্যামসাং চায়নার ওয়েবসাইটে ফোনটির বুকিং দেওয়া যাচ্ছে।

ফোনটির ভঙ্গুর স্ক্রিন ঠিক করতে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে স্যামসাং। বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা চালানোর পর ফোনটির নতুন ডিজাইন চূড়ান্ত করা হয়।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে স্যামসং জানিয়েছে, ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লের প্রোটেক্টিভ লেয়ার বেজেলের বাইরে ছড়িয়ে দেওয়া হয়েছে। ডিসপ্লে অবকাঠামোর অবিচ্ছেদ্য অংশ প্রোটেক্টিভ লেয়ার। এটি যে সরানোর জন্য দেওয়া হয়নি তাই এবার বোঝানো হয়েছে।

উপরে ও নিচে থাকা হিঞ্জের জায়গাটি শক্তিশালী করতে নতুন প্রোটেকশন ক্যাপ যুক্ত করা হয়েছে। ভাঙন প্রতিরোধে ফ্লেক্স ডিসপ্লের নিচে অতিরিক্ত একটি মেটাল লেয়ার যোগ করা হয়েছে। হিঞ্জ ও গ্যালাক্সি ফোল্ডের বডির দূরত্ব কমানো হয়েছে।

গত এপ্রিলে ফোনটি উন্মোচনের আগে রিভিউয়াররা ফোনটি রিভিউ করতে গিয়ে দেখেন, ফোনটির স্ক্রিন প্রোটেক্টর খোলা মাত্র ডিভাইসটির স্ক্রিন ভেঙে যাচ্ছে।

তখন ফোনটি বাজারে আনার সিদ্ধান্ত বাতিল করা হয়। তবে বাজারে বিক্রি শুরুর আগেই ১৯৮০ ডলারের ফোনটির প্রি-অর্ডারের স্টক শেষ হয়ে যায়। যদিও প্রি-অর্ডারকারীদের কাছ থেকে কোনো অর্থ নেয়নি স্যামসাং। এরপর ফোনটি নিয়ে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা চালানো শেষে গত জুলাইতে জানানো হয় সেপ্টেম্বরে আসবে গ্যালাক্সি ফোল্ড।

গিজমোচায়না অবলম্বনে এজেড/ আগস্ট ২৬/২০১৯/১৬১৬

আরও পড়ুন –

ত্রুটি সারিয়ে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ গ্যালাক্সি ফোল্ড

তাড়াহুড়াই ডোবাল গ্যালাক্সি ফোল্ডকে

*

*

আরও পড়ুন