ইলোন মাস্ককে পদত্যাগের আহ্বান বিনিয়োগকারীর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইলেক্ট্রিক কার নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা থেকে ইলোন মাস্ককে পদত্যাগের আহ্বান জানিয়েছেন শীর্ষ এক বিনিয়োগকারী।

‘দায়িত্বজ্ঞানহীন’ টুইটের কারণে টেসলার ভালোর চেয়ে খারাপের দিকে যাওয়ায় এমন আহ্বান জানান ওই বিনিয়োগকারী।

যুক্তরাজ্যভিত্তিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান বেইলি গিফফোর্ডের জেমস অ্যান্ডারসন মাস্ককে আহ্বান জানানা। তিনি টেসলার সাড়ে সাত শতাংশ শেয়ারের মালিক। অ্যান্ডারসন বলেছেন, আমি মনে করি, এখন টেসলার প্রধান নির্বাহী হিসেবে ইলোন মাস্কের পদত্যাগ করা উচিত। তার সেই পদে থাকা কোনো ভাবেই থাকা উচিত নয়।

অ্যান্ডারসন বলেন, তার টুইট শেয়ারবাজারে বিরূপ ভাব তৈরি করে। বিশুঙ্খল হয়ে পড়ে। কিন্তু মাস্ক সেসব কোন দায়িত্ব নিয়ে টুইট করেন না। এতো বড় পদে বসে তিনি ব্যক্তিগতভাবে শেয়ারবাজার নিয়ে কোন উদ্ভট মন্তব্য করতে পারেন না বলে জার্মান এক ম্যাগাজিনকে বলেছেন অ্যান্ডারসন।

এর আগে আরও অনেক ধরনের বিতর্কিত কাজে জড়িয়েছিলেন মাস্ক। যার ফলে এক মধ্যরাতে অ্যান্ডারসনের এক টুইটে মাস্কের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ দাবি করেন। তারপরই মাস্ক টেসলার চেয়ারম্যান থেকে সরে দাঁড়াতে বাধ্য হন।

গত এপ্রিলে শেয়ারবাজার নিয়ে বিতর্কিত টুইট করার ফলে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন তারে ডেকে পাঠায়।

ধারণা করা হচ্ছে, অ্যান্ডারসনের সঙ্গে আরও বিনিয়োগকারীরা মাস্ককে প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান করতে পারেন।

আইএএনএস অবলম্বেনে ইএইচ/ আগস্ট ২৪/২০১৯/ ২১১৫

*

*

আরও পড়ুন