অ্যামাজনের বৃহত্তম ক্যাম্পাস এখন হায়দ্রাবাদে

haydrabad-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্স টেক জায়ান্ট অ্যামাজন ভারতের হায়দ্রাবাদে তাদের সবচেয়ে বড় ক্যাম্পাস চালু করেছে। এবারই প্রথম যুক্তরাষ্ট্রের বাইরে নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে অ্যামাজন।

হায়দ্রাবাদের নানাক্রামগুডায় সাড়ে ৯ একর জায়গার উপর এই ক্যাম্পাস গড়ে উঠেছে। ক্যাম্পাসটিতে রয়েছে ১ দশমিক ৮ মিলিয়ন স্কয়ার ফিটের অফিস স্পেস। ভারতে অ্যামাজনে ৬২ হাজার কর্মী আছেন। এই নতুন ক্যাম্পাস চালু হওয়াতে নিয়োগ পাবেন ১৫ হাজার কর্মী।

এটি উদ্বোধন করেন তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মাহমুদ আলী, অ্যামাজনের গ্লোবাল রিয়েল এস্টেট অ্যান্ড ফ্যাসিলিটিসের ভাইস-প্রেসিডেন্ট ডিরেক্টর জন শোয়েটলার এবং অ্যামাজন-ইন্ডিয়ার সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এবং কান্ট্রি ম্যানেজার অমিত আগরওয়াল।

কান্ট্রি ম্যানেজার অমিত আগরওয়াল বলেন, ১৫ বছরে ভারতে এ পর্যন্ত ত্রিশটি অফিস স্পেস এবং ১৩টি রাজ্যে ৫০টি ওয়্যারহাউজ (যেখান থেকে পণ্য ডেলিভারি দেওয়া হয়) তৈরি করা হয়েছে। চাকরি হয়েছে ২ লাখ মানুষের।

জন শোয়েটলার জানিয়েছেন, ক্যাম্পাসটি তৈরি করতে তাদের তিন বছর সময় লেগেছে। ক্যাম্পাসটিতে আছে প্রার্থনা কক্ষ, ব্রেস্ট ফিডিং রুম, হ্যালিপ্যাড, স্নান কক্ষ ও ক্যাফেটেরিয়া।

ভারতে অ্যামাজনের সবচেয়ে বড় ওয়্যারহাউজটিও হায়দ্রাবাদে। এর আয়তন ৪ লাখ বর্গফুট। ওয়্যারহাউজটির আয়তন বৃদ্ধি করে ৫ লাখ ৮০ হাজার বর্গফুট করার পরিকল্পনা রয়েছে অ্যামাজনের।

গ্যাজেট ৩৬০ ডিগ্রি অবলম্বনে পিএন/ এজেড/ আগস্ট ২২/২০১৯/১৪৩১

*

*

আরও পড়ুন