রিয়েলমি ৫ ও ৫ প্রো উন্মোচন

realme-techshohor1

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অপোর সাবব্র্যান্ড রিয়েলমি ভারতে উন্মোচন করেছে রিয়েলমি ৫ ও রিয়েলমি ৫ প্রো মডেলের দুটি ফোন। রিয়েলমির সিইও মাধব সেঠ ফোন দুটি উন্মোচন করেন।

রিয়েলমি ৫

কম বাজেটের রিয়েলমি ৫ ফোনে আছে ৬দশমিক ৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। রেজুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল।

প্রসেসরে আছে স্ন্যাপড্রাগন ৬৬৫। ফোনটি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

চাইলে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। ফোনটির পেছনে চারটি ক্যামেরা আছে। ১২ মেগাপিক্সেলের মেইন লেন্স, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও পোর্ট্রেট লেন্স। সেলফি তুলতে সামনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

ব্যাকআপের জন্য এতে আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি।

ক্রিস্টাল ব্লু ও ক্রিস্টাল পার্পেল রঙে পাওয়া যাবে ফোনটি। দাম ধরা হয়েছে ১০ হাজার রুপি। ভারতের বাজারে মিলবে ২৭ আগস্ট থেকে।

রিয়েলমি ৫ প্রো

ফোনটি রিয়েলমি ৫ এর চেয়ে আকারে ছোট ও ১৫ শতাংশ হালকা। ফোনটিতে আছে ৬ দশমিক ৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ব্যাকআপের জন্য এতে আছে ৪০৩৫ এমএএইচ ব্যাটারি। ফোনটি ২০ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে।

প্রসেসরে আছে স্ন্যাপড্রাগন ৭১২। ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

ফোনটির পেছনে চারটি ক্যামেরা আছে। ৪৮ মেগাপিক্সেলের মেইন লেন্স বাদে রিয়েলমি ৫ এর সঙ্গে ফোনটির ক্যামেরা সেটআপে আর কোনো পার্থক্য নেই। সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

এর দাম ধরা হয়েছে ১৪ হাজার রুপি। বাজারে পাওয়া যাবে ৪ সেপ্টেম্বর থেকে।

জিএসএম এরিনা অবলম্বনে এজেড/ আগস্ট ২০/২০১৯/১৫

*

*

আরও পড়ুন