মেসি-গ্রিজম্যানদের ম্যাচ শুধুই ফেইসবুকে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় আসর লা লিগার ম্যাচ এখন থেকে শুধু ফেইসবুকেই দেখা যাবে।

ফেইসবুক লা লিগা ম্যাচ সম্প্রচারের স্বত্ব কিনে নিয়েছে গত বছরেই। কিন্তু সনি নেটওয়ার্কের সঙ্গে তারা ১০০ ম্যাচের চুক্তি করায় সব ম্যাচ ফেইসবুকে সম্প্রচার করেনি গত মৌসুমে।

শুক্রবার থেকে শুরু হচ্ছে নতুন মৌসুমের খেলা। এবারের সবগুলো ম্যাচই উপমহাদেশীয় দর্শকদের দেখতে হবে ফেইসবুক লগইন করে। কারণ, সনি নেটওয়ার্ক কর্তৃপক্ষ লা লিগার স্বত্ব না কেনায় তা আর টিভিতে দেখাতে পারবে না। এমনকি ফেইসবুকের সঙ্গেও স্বত্ব নিয়ে তাদের কোন চুক্তি হয়নি।

মেসি-বেল-গ্রিজম্যান-হ্যাজার্ডদের ম্যাচ মানে অন্যরকম একটা উত্তেজনা উপমহাদেশীয় দর্শকদের মধ্যে। তাই ফুটবল প্রেমীরাও উন্মুখ হয়ে থাকেন সেসব খেলা দেখতে।

লা লিগা কর্তৃপক্ষ জানায়, ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত সব ম্যাচের স্বত্ব ছিল সনি নেটওয়ার্কের। ফলে সেসময়ের সব ম্যাচই সনি টিভিতে দেখা গেছে।

বিষয়টি নিয়ে লা লিগার ভারতবিষয়ক কর্মকর্তা হোসে চাছাজা বলেছেন, লা লিগার সঙ্গে ফেইসবুকের যে চুক্তি সে অনুযায়ী ম্যাচগুলো শুধু ফেইসবুকেই সম্প্রচার হবে। যেহেতু কোনো টিভি চ্যানেলের চুক্তি হয়নি তাই উপমহাদেশীয় অঞ্চলে টিভিতে দেখা যাবে না ম্যাচগুলো। তবে পরে টিভির সঙ্গে চুক্তি হবে কিনা সেটা এখনো নিশ্চিত নয়।

লা লিগা ভবিষ্যতে টিভিতে দেখা যাবে কিনা সেটা এখন দেখার বিষয়।

স্পোর্টস ৩৬০ অবলম্বনে ইএইচ/ আগস্ট ১৬/ ২০১৯/ ০৯৩৬

আরও পড়ুন –

খেলার খবর জানাবে মেসির অফিসিয়াল অ্যাপ

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালো মেসিরা

*

*

আরও পড়ুন