৩ ফোন আনছে রিয়েলমি

realme-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের বাজারে নতুন তিনটি ফোন আনার ঘোষণা দিয়েছে অপ্পোর সাব-ব্যান্ড রিয়েলমি। এর মধ্যে একটি হবে ৬৪ মেগাপিক্সেলের ফোন।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সম্বলিত রিয়েলমি এক্সের উত্তরসূরি এটি। অন্য দুটি ফোন হবে রিয়েলমি ৫ ও রিয়েলমি ৫ প্রো।

রিয়েলমি সিরিজ, রিয়েলমি প্রো সিরিজ ও রিয়েলমি এক্স সিরিজের ফোনগুলোতে থাকবে কোয়াড (৪ লেন্স) ক্যামেরা সেটআপ। এছাড়াও, থাকবে আল্ট্রা রেজুলেশন, সুপার ওয়াইড অ্যাঙ্গেল, আল্ট্রা ম্যাক্রো ও আল্ট্রা নাইটস্ক্রেপ নামের বিশেষ ক্যামেরা ফিচার।

বৃহস্পতিবার দিল্লীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান রিয়েলমির সিইও মাধব শেঠ। এছাড়াও, ৬৪ মেগাপিক্সেলের সক্ষমতা সম্পর্কে ধারণা দিতে টুইটারে কয়েকটি ছবি প্রকাশ করে রিয়লমি।

ভারতের দীপাবলি উৎসবের সময় ফোনটি বাজারে ছাড়া হবে। অর্থাৎ ২৭ অক্টোবরের আগেই বাজারে আসবে ফোনটি। বাজারে আনার সময় বাদে ফোনটি সম্পর্কে আর কোনো তথ্য প্রকাশ করেনি রিয়েলমি।

রিয়েলমির ৬৪ মেগাপিক্সেলের ফোনটিতে থাকবে স্যামসাংয়ের তৈরি আইএসওসেল ব্রাইট জিডাবলু১ ক্যামেরা সেন্সর। এর আগে বুধবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তি আনার ঘোষণা দেয় শাওমি। তাদের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তিটিও স্যামসাংয়ের আইএসওসেল ব্রাইট জিডাবলু১ ইমেজ সেন্সরের উপর ভিত্তি  তৈরি করা হবে।

শাওমি জানিয়েছে, সেন্সরটি ৯২৪৮ বাই ৬৯৩৯ পিক্সেল রেজুলেশনে ছবি তুলতে পারবে। এই রেজুলেশনের ছবির আকার হবে ১৯ মেগাবাইট।

গ্যাজেট ৩৬০ ডিগ্রি অবলম্বনে এজেড/ আগস্ট ০৯/২০১৯/১১৫৫

*

*

আরও পড়ুন