‘ইনোভেশন ল্যাব’ তৈরি করবে রবি

lab-robi-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইসিএমএবি ক্যাম্পাসে একটি অত্যাধুনিক ‘ইনোভেশন ল্যাব’ স্থাপন করবে রবি। এ লক্ষ্যে রবি ও আইসিএমএবি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

রাজধানীর গুলশানে রবির কর্পোরেট অফিসে রবি’র চিফ এন্টারপ্রাইজ বিসনেস অফিসার মো. আদিল হোসেন ও আইসিএমএবির ডিরেক্টর নাজমুস সালেহীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায় রবি আইসিএমএবি ক্যাম্পাসে একটি অত্যাধুনিক ‘ইনোভেশন ল্যাব’ স্থাপন করবে। ল্যাবটির আইসিএমএবি শিক্ষার্থীদেরকে ডেটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) প্রযুক্তির সর্বাধুনিক উদ্ভাবনের সঙ্গে পরিচিত করে তুলবে। পাশাপাশি কোম্পানিগুলো যেসব সমস্যা মোকাবেলা করছে সেগুলোর সমাধানের জন্য শিক্ষার্থীদের ডিজিটাল বিসনেস ধারণা উদ্ভাবনে সুযোগ দেবে এই ল্যাব।

ল্যাবে শিক্ষার্থীদের শেখার, প্রকল্প অথবা গবেষণার কাজে ব্যয় করার সময়কে ক্রেডিট আওয়ার হিসেবে স্বীকৃতি দেবে আইসিএমএবি। এছাড়া, ল্যাব থেকে দেয়া নির্ধারিত কাজ সফলভাবে শেষ করা শিক্ষার্থীদের প্রফেশনাল সার্টিফিকেট প্রদান করা হবে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, আইসিএমএবি’র প্রেসিডেন্ট মো. আবুল কালাম মজুমদার, ভাইস প্রেসিডেন্ট আরিফ খান, কাউন্সিল মেম্বর মোহাম্মাদ সেলিমসহ দুটি প্রতিষ্ঠানেরই উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এজেড/ আগস্ট ০৮/২০১৯ /১৭৪৫

*

*

আরও পড়ুন