ফ্রিল্যান্সিংয়ে নারীদের উৎসাহ দিতে কর্মশালা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নারীদের ফ্রিল্যান্সিং ও তথ্যপ্রযুক্তিতে পেশা গড়তে উৎসাহ দিতে একটি কর্মশালা করেছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম।

শনিবার রাজধানীতে আয়োজিত কর্মশালায় দুইশতাধিক নারী অংশ নেন।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মহিলা সংসদ সদস্য নাজমা আক্তার। বিশেষ অতিথি  ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির প্রধান সারওয়ার হোসেন।

কর্মশালায় বক্তা ছিলেন সফল ফ্রিল্যান্স গ্রাফিক্স ডিজাইনার তাবিন্দা হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরিচালক  মাহমুদ মুসা ও সাদ্দাম হোসেন।

কর্মশালায় প্যানেল আলোচনায অংশ নেন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, দ্য টু আওয়ার জব ডটকমের প্রধান সানজিদা খন্দকার, ডিজাইনার আফরোজা সিদ্দিকা, ইকমার্স সাইট স্পেশালিস্ট তানজিন আক্তার মুন।

প্রধান অতিথির বক্তব্যে নাজমা আক্তার বলেন, নারীদের সাবলম্বী হিসেবে গড়ে তুলতে ফ্রিল্যান্সিং গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমানে সারা পৃথিবীতে ফ্রিল্যান্সারদের প্রচুর চাহিদা আছে এবং সেই সুযোগ বাংলাদেশের নারীরা নিতে পারবে।

আলোচকরা উপস্থিত নারীদের সামনে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে সফল ক্যারিয়ার গড়ার উপর একটি প্রেজেন্টেশন প্রদর্শন করেন। এ জন্য প্রস্তুতি ধাপ, ট্রেনিং, আয়ের জন্য অনলাইন মার্কেটপ্লেসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আলোচকরা নারীদের দক্ষতা বৃদ্ধিতে মনযোগী হতে আহবান জানান।

ইএইচ/আগস্ট ০৫/২০১৯/২০৩৮

আরও পড়ুন –

আইটি ফ্রিল্যান্সিংয়ে আবাসিক সুবিধাসহ প্রশিক্ষণ

নারীদের তথ্যপ্রযুক্তি ও প্রোগ্রামিং দক্ষতা বাড়াতে চট্টগ্রামে ক্যাম্প

অনলাইনে কোর্স করাবে দ্য টু আওয়ার জব

*

*

আরও পড়ুন