জিপি-রবির এনওসি বন্ধে গ্রাহকরাই ভোগান্তিতে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মোবাইল অপারেটর রবি এবং গ্রামীণফোনের কাছে সরকারের পাওনা নিয়ে ভোগান্তিতে পড়ছেন গ্রাহকরা। 

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অপারেটর দুটির বিভিন্নপ্রকার অনুমোদন ও অনাপত্তিপত্র (এনওসি) বন্ধ করে দেবার ফলে এমনটা হচ্ছে বলে বলেছেন রবি ও জিপির দুই কর্মকর্তা। 

টেকশহরডটকমের সঙ্গে ফেইসবুক লাইভে এসে পাওনা নিয়ে সাম্প্রতিক সব ইস্যুতে কথা বলেন গ্রামীণফোনের ভারপ্রাপ্ত চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার ও হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত এবং রবির চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি কর্মকর্তা সাহেদ আলম। 

এনওসি বন্ধে গ্রাহক কেন ভোগান্তিতে পড়ছে এমন প্রশ্নের জবাবে হোসেন সাদাত বলেন, আমরা যখন কোন অফার বা কোন কিছু গ্রাহকদের জন্য দিতে চাইবো সেটা কিন্তু বিটিআরসি অনুমোদন দেবে না। ফলে গ্রাহকরা সেটা পাচ্ছেন না। ফলে তিনি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। 

রবির চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি কর্মকর্তা সাহেদ আলম বলেন, সামনে ঈদ। ঈদের সময় বিভিন্ন ভাবে অনেক দেশ থেকে আত্মীয়-স্বজনদের কাছে কল আসে। সেটা ভিডিও কলও। আমরা সেই সময়টাতে গ্রাহকদের জন্য নানা ধরনের ডেটা অফার করে থাকি। কিন্তু এনওসি বন্ধে সেটা এবার হচ্ছে না। 

তিনি বলেন, এছাড়াও বিভিন্ন বন্যার্ত এলাকা থেকে আমাদের কাছে অনুরোধ এসেছে আমরা যেন সেসব এলাকায় কলরেট একটু কমিয়ে দিই। আমরা বিটিআরসির কাছে সেটার জন্য আবেদন করলেও তা পাইনি। ফলে কিন্তু গ্রাহকরাই দিন শেষে বঞ্চিত হয়। 

অনুষ্ঠানে তারা বিটিআরসির দাবিকৃত পাওনা বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন। পুরো আলোচনাটি শুনতে পাবেন এই ভিডিওতে। 

 

*

*

আরও পড়ুন