বন্ধ হচ্ছে স্কাইপ ফর বিজনেস অনলাইন

microsoft-skype-for-business-online-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্কাইপ ফর বিজনেস অনলাইন সেবা বাতিল করছে মাইক্রোসফট। ২০২১ সালের ৩১ জুলাই থেকে আর অ্যাপটি ব্যবহার করা যাবে না।

এ সিদ্ধান্তের ফলে অ্যাপটির বর্তমান ব্যবহারকারীরা কোনো পরিবর্তন টের পাবেন না। তবে চলতি বছরের ১ সেপ্টেম্বরের পর যারা অফিস ৩৬৫ এ অ্যাকাউন্ট খুলবেন তাদেরকে চ্যাট করতে সরাসরি মাইক্রোসফট টিমে পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকেই তারা চ্যাট, ফাইল শেয়ার ও ভিডিও কল করতে পারবেন।

তবে এই সিদ্ধান্তের প্রভাব স্কাইপ ফর বিজনেস সার্ভার ও স্কাইপ কনজিউমার সার্ভিস সেবায় পড়বে না।

২০১৭ সালে মাইক্রোসফট ৩৬৫ এ যুক্ত হয় মাইক্রোসফট টিম। এতে টিমওয়ার্ক হয়ে ওঠে আরও সহজ। টিম অ্যাপে চ্যাট, ভিডিও, মিটিং ও ডকুমেন্ট শেয়ারের সুবিধা আছে। গত দুই বছর ধরে মাইক্রোসফট টিম অ্যাপের উন্নয়নে কাজ করেছে। তাই তারা আত্মবিশ্বাসী হয়েই নিজেদের ব্লগ পোস্টে স্কাইপ ফর বিজনেস অনলাইন ব্যবহারকারীদেরকে মাইক্রোসফট টিমে আপগ্রেড করার পরামর্শ দিয়েছে।

স্কাইপ ফর বিজনেস অনলাইন বন্ধ করার পেছনে মাইক্রোসফটের অনেক যুক্তি রয়েছে। যেমন গ্রাহকরা তাদেরকে জানিয়েছে, টিমে আরও সমন্বিতভাবে কাজ করা যায়। এছাড়াও, টিম ব্যবহার করে কোম্পানিগুলো দ্রুতগতিতে কাজ করতে পারছে বলে জানিয়েছে তারা।

২০১৪ সালে চালু হয় স্কাইপ ফোর বিজনেস সেবাটি। এই সেবা ব্যবহার করে বিশ্বের লাখ লাখ মানুষ এক অ্যাপেই ম্যাসেজিং, কলিং ও ভিডিও চ্যাটিংয়ের সুযোগ পেয়েছে। সে সময় ব্যবসায়িক যোগাযোগ রক্ষার ক্ষেত্রে নতুন পথ দেখায় স্কাইপ ফোর বিজনেস।

উইন্ডোজসেন্ট্রাল অবলম্বনে এজেড/ জুলাই ৩১/ ২০১৯/ ১৬৫৫

*

*

আরও পড়ুন