শেরপুরেও হবে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান : পলক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শেরপুরে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও উদ্যোক্তা তৈরিতে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠার কথা বলেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে দেশে ২৮টি হাইটেক পার্ক প্রতিষ্ঠাসহ সরকারের বিভিন্ন কর্মসূচি তুলে ধরে তিনি বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের উদ্যোক্তা তৈরিতে সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী সোমবার শেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সভাকক্ষে শেরপুর জেলাধীন শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাবের মনিটরিং কর্মকর্তা (ইউএনও), আইসিটি ও কম্পিউটার শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সেবা সকলের নিকট পৌঁছে দেয়ার কথা উল্লেখ করে বলেন, ২০২১ সালের মধ্যে সকল ইউনিয়ন উচ্চগতির ইন্টারনেট সংযোগের আওতায় আনা হবে।

তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। প্রতিটি স্কুল, কলেজ মাদ্রাসায় ইন্টারনেট ল্যাবগুলো ছাত্র-ছাত্রীরা বিকেল চারটা পর্যন্ত ব্যবহার করার পর এলাকার বেকার যুবক-যুবতীরা কম্পিউটার প্রশিক্ষণ নিতে এবং স্বাবলম্বী হতে পারবে।

প্রতিমন্ত্রী গুজব বা মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।

এর আগে প্রতিমন্ত্রী শেরপুর সদর উপজেলার হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন।

শেরপুর জেলা প্রশাসক আনারকলি মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইনফো সরকার পেইজ-৩’র প্রকল্প পরিচালক যুগ্ম সচিব বিকর্ণ কুমার ঘোষ, শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ইএইচ/জুলাই/ ২০১৯/ ১৭৩০

*

*

আরও পড়ুন