বঙ্গবন্ধু-২ স্যাটেলাইটে হবে প্রত্যন্ত এলাকার ডিজিটালাইজেশন : পলক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের প্রত্যন্ত এলাকার ডিজিটালাইজেশনে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ ব্যবহার করার কথা জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

রোববার ময়মনসিংহের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। 

জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তি শিক্ষার বিকল্প নেই। তাই উন্নত, আধুনিক এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। 

মতবিনিময় সভায় ইউনিয়ন পর্যায়ে সুলভ মূল্যে উচ্চ গতি সম্পন্ন ফাইবার অপ্টিক্যাল ব্রডব্যান্ড সংযোগ পৌঁছে দেয়া, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রমগুলো আরও সচল করাসহ সরকারের ডিজিটাল সেবা গণমূখী করার উপর জোর দেওয়া হয়।

পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মে গুজব প্রতিরোধে সচেতনতা তৈরির লক্ষ্যে ময়মনসিংহ জেলার সকল অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) এবং ময়মনসিংহ জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের আইসিটি ও কম্পিউটার শিক্ষক, তথ্যপ্রযুক্তি বিভাগ কর্তৃক বাস্তবায়িত ইনফো সরকার প্রকল্প (ফেইজ ৩) এর সংশ্লিষ্ট কর্মকর্তা ও ইউডিসি উদ্যোক্তাদের সচেতন ও সতর্ক থাকতে নির্দেশ দেন তিনি। 

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমদ, সংসদ সদস্য মোসলেম উদ্দিন, ফাহমী গোলন্দাজ বাবেল, মনিরা সুলতানা মনি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষসহ অন্যান্যরা বক্তব্য দেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করতে হবে। এজন্য সততা, নিষ্ঠা আর দক্ষতার সঙ্গে কাজ করে তথ্যপ্রযুক্তি খাতে আরও সুযোগ সৃষ্টি এবং কর্মসংস্থান তৈরিতে অবদান রাখতে হবে। 

এদিন প্রতিমন্ত্রী ময়মনসিংহে হাইটেক পার্ক স্থাপনের জন্য জায়গাও পরিদর্শন করেন। 

বাসস অবলম্বনে ইএইচ/ জুলাই ২৮/ ২০১৯/ ২২৩৬

*

*

আরও পড়ুন