Techno Header Top and Before feature image

গুগলের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীর মামলা

Google-AI-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার গুগলের বিরুদ্ধে ৫০০ কোটি ডলারের মামলা করেছেন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী।

দেশটির ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী তুলসী গ্যাবার্ড মামলাটি করেন। তিনি অভিযোগ করেছেন, জায়ান্টটি নির্বাচনের প্রচারণায় অনধিকার চর্চা করেছে।

গ্যাবার্ড তার অভিযোগে আরও বলেন, ডেমোক্রেটিকদের প্রথম বিতর্ক অনুষ্ঠানের আগে তার প্রচারণার বিজ্ঞাপনী অ্যাকাউন্ট ছয় ঘণ্টা বন্ধ রেখেছিল গুগল।

এই টুইটে গ্যাবার্ড লিখেছেন, তার প্রথম বিতর্কের আগে যখন অনেকেই তার সম্পর্কে জানতে চেয়েছেন তখন কোন কারণ ছাড়াই গুগল তার সার্চ অ্যাকাউন্ট বন্ধ করে রেখেছিল।

গ্যাবার্ডের প্রচারণা দলের পক্ষ থেকে আরও বলা হয়, তাদের প্রচারণার ইমেইলগুলো অন্য ডেমোক্রেটিক প্রার্থীদের তুলনায় ‘অনেক বেশি হারে’ স্প্যাম ফোল্ডারে পাঠানো হচ্ছে।

তবে গুগলের এক মুখপাত্র দাবি করছেন, বিজ্ঞাপনদাতাদের অস্বাভাবিক কার্যক্রম চিহ্নিত করতে স্বয়ংক্রিয় ব্যবস্থা রয়েছে গুগলের। তবে হঠাৎ করে যদি কোন বিজ্ঞাপনদাতাদের খরচ বেড়ে যায় তবে এগুলো ফ্ল্যাগ করে স্বয়ংক্রিয়ভাবে।

এখন পর্যন্ত গুগলের বিরুদ্ধে গ্যাবার্ডের মামলার বিস্তারিত কোনো তথ্য সামনে আসেনি। মামলায় বলা হয়েছে, বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে ভেঙ্গে ফেলার দাবিতে সিনেটর এলিজাবেথ ওয়ারেনের সঙ্গে রয়েছে তিনি।

এমনটাও হতে পারে এই মামলা হয়তো সামনে এগোবে না। তবে এবারই প্রথম মূল কোনো প্রযুক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করলেন মার্কিন কোনো প্রেসিডেন্ট প্রার্থী।

ইএইচ/ জুলাই ২৬/ ২০১৯/১৬২০

*

*

আরও পড়ুন