গুগল ফটোসের ব্যবহারকারী এখন ১০০ কোটি

Google-photos-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :প্রতি মাসে গুগল ফটোসের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা এখন এক বিলিয়ন (১০০ কোটি)। অ্যাপটি মাত্র চার বছরের মাথায় এক বিলিয়নের মাইলফলক স্পর্শ করলো।

ফটো অরগানাইজিং ও এডিটিং সেবাটি প্রদানকারী অ্যাপটি গুগলের নবম পণ্য, যা এই মাইলফলক স্পর্শ করলো। এর আগে গুগল সার্চ, অ্যান্ড্রয়েড, জিমেইল, ইউটিউব, গুগল ম্যাপস, গুগল ড্রাইভ, গুগল ডক এক বিলিয়নের ক্লাবে নাম লিখিয়েছে।

গুগল ফটোসের ঘোষণা দেওয়া হয়, ২০১৫ সালের বার্ষিক ডেভেলপার কনফারেন্সে। সেবাটি চালুর ৫ মাসের মধ্যে এর ব্যবহারকারীর সংখ্যা দাঁড়ায় ১০০ মিলিয়ন। দুই বছরের মাথায় গুগল ফটোস ৫০০ মিলিয়নের মাইলফলক স্পর্শ করে।

প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসে স্টক অ্যাপ হিসেবে আসলেও গুগল ফটোসের সফল হওয়া নিয়ে অনিশ্চয়তা ছিলো। কারণ গুগল প্লাস থেকে গুগল ফটোসকে আলাদা করে স্টক অ্যাপ হিসেবে ছাড়া হয়। জনপ্রিয়তা অর্জন করতে না পারায় চলতি বছরের এপ্রিলে বন্ধ করে দেওয়া হয় গুগল প্লাস সেবা।

এদিকে, গুগল ফটোসের হালকা সংস্করণ গ্যালারি গো এনেছে গুগল। গ্যালারি গোয়ের মাধ্যমে ছবি ও ভিডিও ম্যানেজমেন্ট সেবা অফলাইনে পাওয়া যাবে। এই অ্যাপও শত কোটির মাইলফলক ছোঁবে বলে আশাবাদী গুগল।

দ্য ভার্জ ও অ্যান্ড্রয়েড কোম্পানি অবলম্বনে এজেড/ জুলাই ২৫/ ১৪১৭

*

*

আরও পড়ুন