দুর্নীতি ঠেকাতে তথ্যপ্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই : পলক

Palak-techshohor1
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হয়রানি ও দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় তথ্যপ্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে মানবসম্পদ উন্নয়ন, ইন্টারনেট সংযোগ, ই-গভর্নেন্স, তথ্যপ্রযুক্তি শিল্পখাত গড়ে তোলা এ চারটি মৌলিক স্তম্ভের ওপর দেশকে দাঁড় করানো হচ্ছে।

বুধবার রাজধানীর এক হোটেলে ভিয়েতনাম অ্যাম্বেসি ও বেটার বাংলাদেশ ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সেমিনারটির শিরোনাম ছিলো ‘ডিজিটাল বাংলাদেশ: ভিয়েতনাম ও বাংলাদেশের অপরচুনিটিজ ও চ্যালেঞ্জেস’।

প্রতিমন্ত্রী বলেন, সরকার দেশের আইসিটি খাতের যথাযথ বিকাশে ২৮টি হাই-টেক পার্ক প্রতিষ্ঠা করছে। ইতিমধ্যে ৩টি হাইটেক পার্কের অপারেশনাল কার্যক্রম শুরু হয়েছে।  বিভিন্ন দেশি বিদেশি কোম্পানি এসব হাইটেক পার্কে শিল্প স্থাপন করেছে। তিনি ভিয়েতনামের কোম্পানিসমূহকে জয়েন্ট কোলাবরেশন বা এককভাবে বাংলাদেশের আইসিটি খাতে বিনিয়োগের আহবান জানান।

বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মাসুদ এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ন্যশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরেটির নির্বাহী চেয়ারম্যান ফারুক হোসেন, বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া, বেসিস এর চেয়ারম্যান সৈয়দ আলমাস কবির, ভিয়েতনাম সফ্টওয়্যার কোম্পানির চেয়ারম্যান সোয়ান ন্যায় তিয়েন।

এজেড/ জুলাই ২৪/২০১৯/১৮

আরও পড়ুন –

ব্যাংক, পরিবহন, নাগরিক সেবা ডিজিটালে কাজ করবে টেক মাহেন্দ্রা

আইসিটি খাতে আরও নারী উদ্যোক্তা দরকার : পলক

৫০০ কোটি টাকা মূলধনের স্টার্টআপ কোম্পানি হচ্ছে

*

*

আরও পড়ুন