চালকের পরিচয় যাচাইয়ে নোটিফিকেশন পাঠাবে উবার

uber-dhaka-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভুয়া চালক শনাক্ত করতে ইন-অ্যাপ রিমাইন্ডারস ও পুশ নোটিফিকেশন পাঠাবে উবার। এই নোটিফিকেশনের মাধ্যমে উবার অ্যাপে ভেসে ওঠা চালকের ছবি, নাম, গাড়ির মডেল ও নম্বর সংক্রান্ত তথ্য মিলিয়ে নিতে পারবেন যাত্রীরা।

গাড়িতে ওঠার আগেই তারা এই ইন-অ্যাপ রিমাইন্ডারস ও পুশ নোটিফিকেশন পাবেন। এর ফলে চালকের পরিচয় নিশ্চিত হয়ে গাড়িতে ওঠা যাবে।  ভারতে এই সুবিধা চালু হয়েছে মঙ্গলবারে। পর্যায়ক্রমে সারা ভারতের উবার যাত্রীরা এই সুবিধা পাবেন।

উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার হেড অব সেন্ট্রাল অপারেশন পবন ভাইস বলেন, প্রতিবার যাতে যাচাই বাছাই করে যাত্রীরা গাড়ি উঠতে পারেন তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য।

এদিকে, যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো ও শিকাগোতে সাবস্ক্রিপশন সেবা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে উবার। এই সাবস্ক্রিপশন সেবার আওতায় গাড়ি ভাড়া, জাম্প বাইক, স্কুটার রাইড ও উবার ইটস ডেলিভারিতে ছাড় পাবেন গ্রাহকরা। উবারের চার ধরণের সেবায় বাড়তি ছাড় পেতে মাসে মাসে খরচ করতে হবে ২৪ দশমিক ৯৯ ডলার।

এ রকম সমন্বিত সেবা প্রথম বারের মতো চালু করতে যাচ্ছে উবার। এই সেবা চালুর উদ্দেশ্য হলো শুধু রাইডিং সেবা ব্যবহারকারী ব্যক্তি যদি সাবস্ক্রাইবার হন তবে ছাড়ের আশায় অন্যান্য সেবাও তিনি ব্যবহার করবেন। এতে প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোর চেয়ে এগিয়ে থাকবে তারা।

আপাতত পরীক্ষামূলক এই সাবস্ক্রিপশন সেবা যুক্তরাষ্ট্রের অন্যান্য শহরে চালুর পরিকল্পনা নেই উবারের।

গ্যাজেটস নাউ ও বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ জুলাই ২৪/২০১৯/১৭০৫

*

*

আরও পড়ুন