vivo Y16 Project

হাইটেক সিটিতে ওরিক্স বিনিয়োগ করবে ৩০ কোটি ডলার

high-tech-park-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বায়োটেকনোলজি নিয়ে কাজ করার জন্য বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ২৫ একর জমি বরাদ্দ পেয়েছে ওরিক্স বায়ো-টেক লিমিটেড।

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে তারা ৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে বলে জানা গেছে। আজ বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে বায়ো-টেক প্রজেক্ট নিয়ে বিস্তারিত আলোচনা করে ওরিক্স।

বছরে ১২০০ টন প্লাজমা বিশ্লেষণে সক্ষম প্ল্যান্ট নির্মাণ করতে চায় ওরিক্স, যার সঙ্গে ২০টি প্লাজমা সংগ্রহ স্টেশন সংযুক্ত থাকবে।

Techshohor Youtube

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ সময় প্রকল্প বাস্তবায়নে সম্ভাব্য সময় এবং পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। তিনি ওরিক্স বায়ো-টেক লিমিটেডকে দ্রুত কাজ শুরু করার তাগিদ দেন এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাদেরকে এ বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করার নির্দেশ দেন।

এরপর সামিট টেকনোপলিশ লিমিটেড ও নেটওয়ার্ল্ড হোল্ডিংসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এর আওতায় নেটওয়ার্ল্ড হোল্ডিংস কোম্পানিটি দুই একর জায়গায় এমআইসিআর চেক বুক উৎপাদন, ক্লাউড সার্ভিস এবং বিভিন্ন সফটওয়্যার নিয়ে কাজ করবে। প্রতিষ্ঠানটি সেখানে প্রাথমিকভাবে ১০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং ৫০ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। সামিট টেকনোপলিশ লিমিটেড ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এজেড/ জুলাই ২১/২০১৯/১৬৪৯

*

*

আরও পড়ুন

vivo Y16 Project