Header Top

আইসিটি খাতে আরও নারী উদ্যোক্তা দরকার : পলক

palak-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নারীদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে না পারলে কাঙ্খিত উন্নয়ন টেকসই করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘সিটি ব্যাংক কালারস প্ল্যাটিনাম বিজনেস ওমেন আওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেখানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, পুরস্কারের আয়োজন ভবিষ্যত নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে। ফরচুন ম্যাগাজিনের তথ্য মতে, পৃথিবীর ৫০০ ব্যবসা প্রতিষ্ঠানের মাত্র ২৪ টিতে সফল নারী নেতৃত্ব রয়েছে। দেশেও এমন সফল নারী নেতৃবৃন্দ রয়েছে। তবে আমাদের আরও এমন নারী উদ্যোক্তা দরকার বিশেষ করে আইসিটি খাতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি।

সাতটি ক্যাটাগরিতে নারী উদ্যোক্তাদের স্বীকৃতি দিতে দেশে প্রথমবারের মতো এমন উদ্যোগ নেয় কালারস। প্ল্যাটিনাম বিজনেস ওমেন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে রুমানা চৌধুরী, বিজনেস এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে সুজান খান মঈন, এসএমই এন্টারপ্রাইজ ক্যাটেগরিতে তানিয়া ওয়াহাব, ইনোভেটিভ প্রজেক্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে আমিনা খাতুন, স্টার্টআপ অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে তৃণা ফাল্গুনী, ইনোভেটিভ সল্যুশন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে ফাহমিদা ইসলাম এবং রাইজিং স্টার ক্যাটাগরিতে যৌথভাবে নাবিলা নওরীন ও নাহিদ শারমিন পুরস্কার পেয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কালারস ম্যাগাজিনের প্রকাশক ও সম্পাদক জাকারিয়া মাসুদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ।

এজেড/জুলাই ২১/২০১৯/১৫৩৮

আরও পড়ুন –

এফ কমার্সে নারীদেরই আধিপত্য

তথ্যপ্রযুক্তিতে নারী : কতটা এগোচ্ছে দেশ?

প্রযুক্তির পথে নারীর বড় চ্যালেঞ্জ সমাজ

*

*

আরও পড়ুন