উবারে ত্রুটি, ভাড়া আসলো ১০০ গুণ বেশি

uber-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তিগত ত্রুটির কারণে উবার স্বাভাবিকের চেয়ে ১০০ গুণ বেশি ভাড়া কেটে নিয়েছে। উবার ও উবার ইটস দুটি অ্যাপেই এ সমস্যা দেখা দিয়েছে।

এক উবার ব্যবহারকারী রাইড শেষে করার পর ভাড়া আসে সাড়ে ২০ ডলার। কিন্তু তার ব্যাংক থেকে কেটে নেওয়া হয় ২০৫৩ ডলার। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন, সান ডিয়াগো, ফ্রান্সের প্যারিস থেকে এ ব্যাপারে অভিযোগ করেছেন উবার ব্যবহারকারীরা।

ফিলিপ ক্রোনিন নামের এক ব্যবহারকারী টুইটারে উবার ও উবার সাপোর্ট পেইজকে ট্যাগ দিয়ে লেখেন, ১৭৯০ ডলার বকেয়া! এতো বড় একটা কোম্পানির যথাযথ কোনো হেল্প ডেস্ক নম্বর নেই। এটা কিভাবে সম্ভব?

আরেক ব্যবহারকারী লেখেন, অ্যাকাউন্ট থেকে ১৪০০ ডলার কেটে নিয়েছে। খুবই জঘন্য কাস্টমার সার্ভিস। উবার ও উবার সাপোর্ট পেইজকে ট্যাগ তিনি লেখেন টুইট করার চেয়ে একটা হেল্প লাইন থাকলে বেশি ভালো হতো।

পার্থ খালিলকার নামের এক ব্যবহারকারী লেখেন, ১০২৭ ডলার ভাড়া এসেছে। এটা মিটমাট করতে চাচ্ছি। কিন্তু উবার অ্যাপের সাপোর্ট পেইজে ঢোকার জন্য নীল আইকনটি খুঁজে পাচ্ছি না। তাদেরকে ফোনও করতে পারছি না।

তবে উবার দ্রুতই এ সমস্যার সমাধান করে ব্যবহারাকীদের কাছে দুঃখ প্রকাশ করে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, অতিরিক্ত ভাড়া কেটে নেওয়ার বিষয়টি সমন্বয় করা হবে। এ জন্য গ্রাহকদেরকে ব্যাংকে গিয়ে যোগাযোগ করতে হবে না।

তবে কাস্টমার কেয়ার সার্ভিস থেকে সময়মতো সাড়া না পাওয়ায়, উবারের এই তাৎক্ষণিক দুঃখ প্রকাশে ভুক্তভোগী গ্রাহকরা খুশি হতে পারেননি।

উইবারগিজমো অবলম্বনে এজেড/ জুলাই ২০/২০১৯/১১৩২

আরও পড়ুন –

খারাপ রেটিংয়ে বাতিল হবে উবার যাত্রীর অ্যাকাউন্ট

ঘুমালেন উবার চালক, গাড়ি চালালেন যাত্রী

ড্রোন দিয়ে খাবার পৌঁছে দেবে উবার ইটস

*

*

আরও পড়ুন