vivo Y16 Project

উদ্ভাবনের খোঁজে ৩৬ ঘণ্টার ব্র্যাকাথন শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তৃতীয়বারের মতো শুরু হয়েছে উদ্ভাবনী ধারণার খোঁজ। বিশ্বের সবচেয়ে বড় উন্নয়ন সংস্থা ব্র্যাক ‘ব্র্যাকাথন ৩.০’ নামের প্রতিযোগিতাটির আয়োজন করেছে।

শুক্রবার রাজধানীর জিপি হাউজে শুরু হয়েছে ব্র্যাকাথন প্রতিযোগিতা। চলবে শনিবার পর্যন্ত।

ব্র্যাকাথন প্রকল্পের প্রধান কাউসার বিন আমির টেকশহরডটকমকে বলেন, আমরা বিভিন্ন সামাজিক সমস্যার সমাধান চাই। যেটা হবে টেকসই। সেই লক্ষ্যেই  ব্র্যাকাথন আয়োজন করা।

Techshohor Youtube

তিনি জানান, প্রতিযোগিতা আয়োজনের জন্য অনেক আগেই দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের বিশেষ করে যারা প্রযুক্তি নিয়ে কাজ করেন বা প্রযুক্তিতে আগ্রহী তাদের কাছে ব্র্যাকাথনের উদ্দেশ্য তুলে ধরা হয়। এরপর তারা প্রতিযোগিতায় অংশ নিতে নিবন্ধন করেন।

নিবন্ধনের পর প্রাথমিক বাছাই হয়। এরপর নির্বাচিতদের নিয়ে শুক্রবার শুরু হয়েছে চূড়ান্ত হ্যাকাথন।

জিপি হাউজে সকালে ব্র্যাকাথনের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আতিকুর রহমান, ব্র্যাকের অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ও টেকনোলজি কেএএম মোর্শেদসহ আরও অনেকে।

কাউসার বিন আমির জানান, ব্র্যাকাথনে চ্যাম্পিয়ন দল পাবেন চার লাখ টাকার বিনিয়োগ, ডেলের পক্ষ থেকে ল্যাপটপ এবং জিপির পক্ষ থেকে জিপি হাউজে ইনকিউবেশন সাপোর্ট।

এবারের আয়োজনে টেকনোলজি পার্টনার হিসেবে রয়েছে ডেল টেকনোলজিস, ইভেন্ট অ্যান্ড ইনকিউবেশন পার্টনার গ্রামীণফোন, স্ট্র্যাটেজিক পার্টনার বিআইটিএস এবং ইভেন্ট পার্টনার ব্র্যাক ব্যাংক।

আগামী মঙ্গলবার প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল দেওয়া হবে।

ইএইচ/ জুুলাই ১৯/২০১৯/ ১৬১৬

*

*

আরও পড়ুন

vivo Y16 Project