রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস’ বিষয়কে গুরুত্ব দিয়ে ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ করেছে অ্যারে নেটওয়ার্কস।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে সামিটটি অনুষ্ঠিত হয়েছে।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের কর্মতৎপরতা বাড়াতে, সহজ করতে এবং দ্রুতগতি সম্পন্ন করতে প্রযুক্তির ব্যবহার করছে। যার একটি মাধ্যম হিসেবে কাজ করে অ্যাপ্লিকেশন। বর্তমানে যে সব অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তি ব্যবহৃত হয় নেটওয়ার্কগুলো তাদের প্রয়োজন ও চাহিদানুযায়ী তাল মিলিয়ে চলে।

সামিটে বক্তব্য রাখেন স্মার্ট ডেটা টেকনোলজিসের ম্যানেজিং ডিরেক্টর একেএম ফজলুর রহমান, অ্যারে নেটওয়ার্কস টেকনোলজির ডিরেক্টর সঞ্জিব চৌহান, অ্যারের নর্থ অ্যান্ড ইস্টের বিজনেস হেড আশ্বিন মিত্তাল, ইস্ট ইন্ডিয়া অ্যান্ড সার্কের রেজিওন্যাল ম্যানেজার অজয় মোহন্তিসহ অনেকে।

অ্যারে নেটওয়ার্কস দেশে স্টেট অব দ্য আর্ট টেকনোলজি সলিউল্যুশন এনেছে।

অনুষ্ঠানে বক্তারা পরবর্তী প্রজন্মের নেটওয়ার্কিং ইন ডেটা সেন্টার, ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস, অ্যালাইনিং নেটওয়ার্কিং অ্যান্ড হাইপারকনভার্জড ইনফ্রাস্ট্রাকচার বিষয়ে আলোচনা করেন।

বক্তারা, বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে নেটওয়ার্ক এবং আপডেট ডিজিটাল টেকনোলজি ব্যবহার করা জরুরি বলে মন্তব্য করেন।

অনুষ্ঠানে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ ছাড়াও দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইএইচ/জুলাই ১৯/ ২০১৯/ ১২৫৫

*

*

আরও পড়ুন