vivo Y16 Project

৪ সিরিজের ল্যাপটপ আনলো এসার

Acer-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এন্টারপ্রাইজ ও গেইমিং সিরিজের নতুন ল্যাপটপ উন্মোচন করেছে কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার।

রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে সুইফ ৭, কনসেপ্ট ডি, ট্রাভেলম্যাট এক্স৫ ও নাইট্রো৭ সিরিজের ল্যাপটপ প্রদর্শন করে তারা।

অনুষ্ঠানে এসার ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর হরিশ কোহলি বলেন, পেশাজীবি ও গেইমারদের চাহিদা বিবেচনা করে সর্বাধুনিক সব প্রযুক্তির সঙ্গে দ্রুতগতির কার্যক্ষমতার বিষয়টিকে প্রাধান্য এই ডিভাইসগুলো নিয়ে আসা হয়েছে। যেসব ল্যাপটপ উন্মোচন করা হয়েছে সেগুলো হলো-

Techshohor Youtube

কনসেপ্ট-ডি

কনসেপ্ট-ডি৯০০ মডেলের নোটবুকে রয়েছে ইন্টেলের ৪০ কোর ও ৮০ থ্রেডের ডুয়াল জিওন গোল্ড ৬১৪৮ প্রসেসর এবং এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৬০০০ গ্রাফিক্স। কনসেপ্ট-ডি৫০০ মডেলের হাই-এন্ড নোটবুকে রয়েছে ৮ কোর ও ১৬ থ্রেডের ইন্টেলের নবম প্রজন্মের কোর আই-৯ ৯৯০০কে প্রসেসর, যার গতি সর্বোচ্চ ৫ গিগাহার্জ। গ্রাফিক্স হিসেবে এতে ব্যবহৃত হয়েছে এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৪০০০ জিপিইউ।

সুইফট ৭

এসারের নতুন আরেকটি ল্যাপটপ হচ্ছে সুইফট ৭। পাতলা ও হালকা ওজনের ল্যাপটপটির ডিসপ্লেতে ২.৫৭ মিলিমিটার পাতলা ব্যাজেল আছে। এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ। ল্যাপটপটির ওজন ৮৯০ গ্রাম।

নাইট্রো ৭

গেইমিং ল্যাপটপের নতুন সিরিজ নাইট্রো ৭। এই সিরিজের ল্যাপটপে পাওয়া যাবে ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ, নবম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর এবং এনভিডিয়ার অত্যাধুনিক গ্রাফিক্স। ল্যাপটপগুলোতে ৩২ জিবি পর্যন্ত ডিডিআর৪ র‌্যাম এবং ২ টিবি পর্যন্ত এইচডিডি স্টোরেজে পাওয়া যাবে।

ট্রাভেলমেট এক্স৫

ট্রাভেলমেট এক্স৫১৪-৫১ এখন পর্যন্ত এসারের তৈরি সবচেয়ে হালকা ওজনের ট্রাভেল ল্যাপটপ। এর ওজন ৮৯০ গ্রাম এবং পুরুত্ব .৫৮ ইঞ্চি হওয়ায় ল্যাপটপটি নিয়ে ভ্রমণে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করা যাবে। এতে ১০ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এজেড/ জুলাই ১৮/২০১৯/১৭১৬

আরও পড়ুন –

এসারের নতুন দুটি ক্রোমবুক উন্মোচন

বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে এসারের নতুন উদ্যোগ

*

*

আরও পড়ুন

vivo Y16 Project