Samsung IM Campaign_Oct’20

চলতি বছরের ট্রেন্ড পপআপ ক্যামেরা ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিত্যনতুন চমকপ্রদ সব প্রযুক্তি ও ফিচার যুক্ত হচ্ছে স্মার্টফোনে। স্মার্টফোন দিন দিন হয়ে উঠছে আরও বেশি স্মার্ট।

চলতি বছর নতুন প্রযুক্তি হিসেবে স্মার্টফোনে যোগ হয়েছে স্লাইডার বা পপআপ ক্যামেরা। নতুন এই প্রযুক্তিসম্বলিত বেশ কিছু ফোন ইতোমধ্যে সাড়া ফেলেছে বৈশ্বিক স্মার্টফোন বাজারে। আলোচিত এসব স্মার্টফোনের চাহিদা দেশের বাজারে বেড়েছে।

দেশের বাজারে মুক্তি পাওয়া কিছু পপআপ ক্যামেরার স্মার্টফোনের খোজখবর জানাতে আজকের এই প্রতিবেদন।

অপ্পো এফ ১১ প্রো

১৬ মেগাপিক্সেল পপআপ সেলফি ক্যামেরার এই ফোনে ৪৮ ও ৫ মেগাপিক্সলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ৬ গিগাবাইট র‍্যামের এই ফোনটি দেশের বাজারে ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের ভিন্ন দুইটি সংস্করণে পাওয়া যাচ্ছে।

মিডিয়াটেক পি৭০ প্রসেসরের ফোনটি অপ্পোর কালার ওএস ৬ এসে চলবে যেটি অ্যান্ড্রয়েড পাই ৯ সংস্করণের উপর ভিত্তি করে তৈরি। ৬.৫ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে মিলবে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাথে মিলবে অপ্পোর ভিওওসি ৩.০ চার্জিং প্রযুক্তি, যা ব্যাটারি দ্রুত চার্জ করতে সহায়ক হবে।

ওয়ানপ্লাস ৭ প্রো

৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট রমের এই ফোনে কোয়ালকমের স্নাপড্রাগন ৮৫৫ মডেলের প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৪৮, ৮ ও ১৬ মেগাপিক্সেল ট্রিপল ব্যাক ক্যামেরার এই ফোনে মিলবে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, যেটি পপ-আপ প্রযুক্তির। আরেকটি নতুন প্রযুক্তি হিসবে ফোনটিতে ডিসপ্লের নিচের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া হয়েছে।

OnePlus-7-Pro-techshohor1

১ বছরের বিক্রোত্তর সেবাসহ ফোনটি দেশের বাজারে মিলবে ৭৫ হাজার ৯৯০ টাকায়। এছাড়াও, বাজেট কিছুটা বাড়িয়ে ৭৯ হাজার ৯৯০ টাকায় মিলবে এই ফোনের ১২ গিগাবাইট র‍্যামের সংস্করণ।

অপ্পো রেনো ১০ এক্স জুম

৮ গিগাবাইট র‍্যামের ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্লিপ ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পেছনে ৪৮, ১৩ ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ। ৬ দশমিক ৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে।

৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির পাশাপাশি মিলবে অপ্পোর ভিওওসি ৩.০ চার্জিং প্রযুক্তি, যাতে দ্রুত ব্যাটারি চার্জ করে নেয়া যাবে। ফোনটির মূল্য ধরা হয়েছে ৭৯ হাজার ৯৯০ টাকা।

ভিভো ভি ১৫ প্রো

৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার ফোনটিতে মিলবে ৬ গিগাবাইট র‍্যাম। ফোনটি চলবে কোয়ালকম স্নাপড্রাগনের ৬৭৫ প্রসেসরে। পিছনে থাকছে ৪৮,৮ ও ৫ মেগাপিক্সেলের তিন ক্যামেরা সেটআপ।

৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিতে থাকবে ভিভোর ডুয়াল ইঞ্জিন চার্জিং প্রযুক্তি। এর ফলে ফোন দ্রুত চার্জ হবে।  ফোনটিতে স্টোরেজ আছে ১২৮ গিগাবাইট। ফোনটির দাম ৩৯ হাজার ৯৯০ টাকা।

শাওমি রেডমি কে ২০ প্রো

শাওমি তাদের নতুন স্মার্টফোন সিরিজ এনেছে এই মডেলের মাধ্যমে। কে ২০ প্রো মডেলের স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সলের পপআপ ক্যামেরা রয়েছে। পিছনে রয়েছে ৪৮,১৩ ও ৮ মেগাপিক্সলের ট্রিপল ক্যামেরা সেটআপ। ৬.৩৯ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে কোয়ালকমের সর্বশেষ স্নাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ২৭ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাযুক্ত এই ফোনের ব্যাটারি ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

দেশের বাজারে শাওমি এই মডেলটি অফিশিয়ালি বিক্রি শুরু করেনি।

আরএ/ইএইচ / জুলাই ১৮/ ২০১৯/ ১৮০০

আরও পড়ুন –

ভ্রমণে গ‍্যাজেটের যত্ন

ফটো নিয়ে কাড়িকুড়ির দারুণ অ্যাপস-কৌশল

*

*

আরও পড়ুন