উবারের কমফোর্ট সেবায় নীরব থাকবেন চালক

Uber-Quiet-Ride-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যাত্রীদেরকে নীরবে রাইড শেষ করার সুবিধা দিতে উবার এনেছে কমফোর্ট নামের একটি সেবা।

উবার কমফোর্ট ভাড়া নিলে ড্রাইভাররা যাত্রীর সঙ্গে কোনো কথা বলবেন না। দুই-একটি বাক্য বিনিময় ছাড়া পুরো ট্রিপ নিস্তব্ধতায় কাটাতে উবার এক্সের চেয়ে ২০ থেকে ৪০ শতাংশ বেশি অর্থ ব্যয় করতে হবে যাত্রীদের।

উবার কমফোর্ট ভাড়া নিলে মাঝারি আকারের গাড়ি পাওয়া যাবে। সেখানে পা রাখার জন্য যথেষ্ট জায়গা পাবেন যাত্রীরা।  গাড়ির তাপমাত্রা কেমন হবে তাও নির্ধারণের সুযোগ পাবেন যাত্রীরা।

উবার কমফোর্টে গাড়ি চালাতে চাইলে ড্রাইভারদেরকে অতি অবশ্যই ৪ দশমিক ৮৫ রেটিং ধরে রাখতে হবে। আপাতত যুক্তরাষ্ট্রের ৪৩টি দেশে এই সেবা চালু করেছে উবার।

এর আগে গত মে মাসে ব্যয় বহুল সেবা উবার ব্ল্যাক ও এসইউভির জন্য রাইডার প্রেফারেন্স নামের একটি ফিচার চালু করে উবার। ফিচারটির মাধ্যমে নীরবে যাত্রা সম্পন্ন করা, খুশি হয়ে গল্প করা কিংবা কোনোটাতেই সমস্যা নেই এমন অপশন বেছে নেওয়ার সুযোগ দেয় উবার।

উবার কমফোর্টের মাধ্যমে এই সেবার আরও বিস্তার ঘটানো হলো।

তবে কিছু মানুষ উবার কমফোর্ট সেবার বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তাদের মতে, এই ধরণের সেবা প্রদানের ফলে ড্রাইভাররা রোবটের মতো আচরণ করতে বাধ্য হবেন।

অনেকের মতে আবার, সেবা প্রদানের পথ আরও প্রশস্ত হবে এতে। কারণ বেশি অর্থ ব্যয় করেই ড্রাইভারদের কাছ থেকে পেশাদার আচরণ পাবেন যাত্রীরা।

টেকক্রাঞ্চ অবলম্বনে এজেড/ জুলাই ১০/২০১৯/১৩৫৭

আরও পড়ুন –

উবারে রেটিং কমলে গাড়ি পাবেন না যাত্রী

স্থানীয় মালিকানায় ৫১% শেয়ার বেচতে হবে দারাজ-উবারকে!

*

*

আরও পড়ুন