পেঁয়াজ-রসুনের খোসার রঙে ফোন তৈরির গল্প

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফোনের রঙে বৈচিত্র্য আনতে মশলা ও সবজি থেকে অনুপ্রেরণা নেওয়া শুরু করেছে অপোর সাবব্যান্ড রিয়েলমি।

পেঁয়াজ ও রসুনের খোসার রঙে ফ্ল্যাগশিপ ফোন রিয়েলমি এক্স তৈরি করেছে তারা। ফোনগুলো ডিজাইন করেছেন জাপানিজ ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকশাওয়া।

ফোনের রিয়ার প্যানেলে নিখুঁত টেক্সচার আনতে তিনি ও তার দল ৭২ টি উপাদান ৩০০ স্যাম্পলে পরীক্ষা করে দেখেছেন। রং, উপাদান ও ফিনিশিংয়ের উপরে কাজ করেছেন তারা। তাই ফোন দুটিকে বলা হচ্ছে রিয়েলমি এক্স মাস্টার এডিশন।

নাওতো ফুকশাওয়ার মতে, তিনি প্রকৃতির সৌন্দর্য পর্যবেক্ষণ করতে ভালোবাসেন। পেঁয়াজ ও রসুন সব সময় আমাদের হাতের কাছেই থাকে। কিন্তু এতে যা আছে তা নিয়ে কখনও আমরা ভাবি না। এর খোসার উপরিভাগের মতো টেক্সচারে ফোন তৈরি করতে চেয়েছি। আসলেই এ রকম কিছু তৈরি করতে পারবো কিনা তা নিয়ে বেশ চিন্তা ভাবনা করতাম।

গত মাস থেকেই ফোনটির বিক্রি শুরু হয়েছে চীনে। এবার ভারতের বাজারে ফোন দুটি আসবে আগামী ১৫ জুলাই। ‌ওনিয়ন ও গার্লিক সংস্করণের ফোন দুটিতে আছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

এছাড়াও, এতে আছে ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। রিয়ার ক্যামেরা সেটআপে আছে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের লেন্স। সামনে আছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা।

ব্যাকআপের জন্য এতে রয়েছে ৩৭৬৫ এমএএইচ ব্যাটারি। যা ভুক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। প্রসেসর হিসেবে আছে স্ন্যাপড্রাগন ৭০১।

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের ওনিওন ও গার্লিক সংস্করণ কিনতে দাম পড়বে ২৭৫ ডলার (২৩ হাজার ১০০ টাকা)।

গ্যাজেট ৩৬০ ডিগ্রি অবলম্বনে এজেড/ জুলাই ০৮/২০১৯/১৯৪৫

*

*

আরও পড়ুন