তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে পলকের আহ্বান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলোদেশের তথ্যপ্রযুক্তি খাতসহ অন্যান্য খাতে বিনিয়োগ করতে দেশি-বিদেশী বিনিয়োগকারীদের আহ্বান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

পলক বলেছে, বাংলাদেশ বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে। তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করে সরকার প্রদত্ত সুযোগ-সুবিধা পাবেন বিনিয়োগকারীরা। তাই তিনি যুক্তরাজ্যের দেশি-বিদেশী বিনিয়োগকারীদের বিনিয়োগ করতে আহ্বান জানান। 

প্রতিমন্ত্রী শনিবার সন্ধ্যায় লন্ডনের  বাংলাদেশ হাই কমিশনে ‘পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ’ আয়োজিত এক বিনিয়োগ  সভায় বক্তব্য দিতে গিয়ে এমন আহ্বান জানান।

অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার সাইদা মুনা তাসনিম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের কর্মকর্তারা এবং বিভিন্ন খাতের দেশি-বিদেশী বিনিয়োগকারী, হাই কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, গত দশ বছরে দেশে তথ্যপ্রযুক্তি খাতে দশ লাখ জনবলের কর্মসংস্থান হয়েছে, যা আগামী পাঁচ বছরে আরও দশ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

পলক বিগত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আমদানি রপ্তানির উপর শুল্ক হ্রাস ও প্রত্যাহার, প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ সুবিধার  বিষয়ে বিনিয়োগকারীদের অবহিত করেন।

ইএইচ/ জুলাই ০৭/ ২০১৯/ ১৫১৬

*

*

আরও পড়ুন