দেশে মোবাইল কারখানা করছে ভিভো

Vivo-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে মোবাইল সংযোজন কারখানা করছে চীনা প্রতিষ্ঠান ভিভো।

আগামী এক বছরের মধ্যেই ভিভো বাংলাদেশের কারখানা থেকে সংযোজন করা স্মার্টফোন বাজারে ছাড়তে শুরু করবে। ইতোমধ্যে কারখানা স্থাপনের জন্য তাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান ভিভো বাংলাদেশের হেড অব প্রজেক্ট অ্যান্ড অপারেশন অ্যাঙ্গাস।

সম্প্রতি অনুষ্ঠিত স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

অ্যাঙ্গাস জানান, ভিভো বাংলাদেশের স্মার্টফোন বাজারে ইতোমধ্যে ভালো একটা অবস্থান তৈরি করতে পেরেছে। সেটাকে তারা আরও পোক্ত করতে চায়। তাই দেশের ক্রেতাদের কথা বিবেচনা করে স্বল্প মূল্যে ভালো স্মার্টফোন দিতে দেশে কারখানা স্থাপন করছে।

কারখানা স্থাপনের বিষয়টি এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আর এই কারখানায় শতভাগ বিনিয়োগ করবে ভিভো।

চলতি বছরের বাজেটে মোবাইল আমদানির উপর অতিরিক্ত আরও ১৫ শতাংশ ভ্যাট আরোপ করেছে সরকার। দেশে দেশী-বিদেশী ব্র্যান্ডগুলোকে কারখানা স্থাপন করে স্মার্টফোন সংযোজন করতে উৎসাহ দিতেই এমন কাজ করেছে বলে জানান ডাক টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

দেশে মোবাইল কারখানা স্থাপন করলে ব্র্যান্ডগুলো লাভবান হবে বলেও জানান তিনি। তিনি বলেন, সরকার মোবাইল সংযোজন করে রপ্তানি করলে নগদ ১০ শতাংশ প্রনোদনা দেবে। ফলে তাদের উৎপাদন খরচও কমে যাবে।

ইতোমধ্যে দেশে স্যামসাং, ওয়ালটন, সিম্ফনি, টেকনো, ফাইভ স্টার মোবাইল গত বছর কারখানা স্থাপন করেছে। এ বছর আরও পাঁচ প্রতিষ্ঠান লাভা, উইনস্টার, ওকে মোবাইল ও উই সংযোজন কারখানা স্থাপন করার কাজ শুরু করেছে।

এ নিয়ে গত দেড় বছরে দেশে মোবাইল সংযোজন কারখানার সংখ্যা দাঁড়িয়েছে দশটি। আর ভিভো কারখানা করলে তা হয়ে যাবে ১১টি।

ইএইচ/ জুলাই ০৮/ ২০১৯/ ১৪১৪

*

*

আরও পড়ুন