স্মার্টফোন মেলায় বেশি র‍্যামের যত ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ৪ থেকে ৬ জুলাই আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে দেশের সবচেয়ে বড় স্মার্টফোন ও ট্যাব মেলা।

এক্সপো মেকারের আয়োজনে মেলায় থাকছে নামি-দামী সব ব্র্যান্ডের নানান মডেলের নতুন সব স্মার্টফোন।

মেলা উপলক্ষে ক্রেতাদের আগ্রহের কথা মাথায় রেখে ইতোমধ্যে চলতি বছরে বাজারে আসা জনপ্রিয় সব মোবাইল নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে টেকশহরডটকমে

অনেক ব্যবহারকারী আছেন যারা ভারি কাজে কিংবা গেইমিংয়ের জন্য স্মার্টফোন খোঁজেন। স্মার্টফোন কেনার সময় তাদেরকে র‍্যাম ও প্রসেসরের দিকে বিশেষ খেয়াল রাখতে হয়। এমন ক্রেতাদের কাজকে সহজ করে দিতে দেশের বাজারে ৬ গিগাবাইট কিংবা এর বেশি র‍্যাম সম্বলিত স্মার্টফোনের খোঁজখবর নিয়ে আজকের এই প্রতিবেদন।

৮ গিগাবাইট র‍্যামের যত ফোন

বর্তমানে দেশের বাজারে বেশ কিছু স্মার্টফোন পাওয়া যাচ্ছে যেগুলোর র‍্যাম ৮ গিগাবাইট। এগুলোর মধ্যে আছে স্যামসাং গ্যালাক্সি এস ১০, এস ১০ প্লাস, হুয়াওয়ে পি ৩০, পি ৩০ প্রো, অপ্পো রেনো ১০এক্স জুম, ওয়ান প্লাস ৭ প্রো।

স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস১০ প্লাস  

৮ গিগাবাইট র‍্যামের ফোনটি চলবে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস ৯৮২০ অক্টাকোর প্রসেসরে। পেছনে ১২, ৫ ও ১৬ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরার সেটআপ পাওয়া যাবে আর সেলফি তোলার জন্য থাকবে ১০ মেগাপিক্সলের ক্যামেরা। ৬ দশমিক ১ ইঞ্চির ডাইনামিক অ্যামোলেড ডিসপ্লের এই ফোনের রেজুলেশন ৩০৪০*১৪৪০ পিক্সেল। ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সুবিধা মিলবে।

ফোনটি কিনতে হলে ক্রেতাদের গুণতে হবে ৮৯ হাজার ৯৯০ টাকা।

এছাড়া, এস ১০ এর উন্নত সংস্করণ এস ১০ প্লাসের ডিসপ্লে সাইজ ৬ দশমিক ৪ ইঞ্চি । এস ১০ প্লাস মডেলটি পাওয়া যাবে ৯৯ হাজার ৯৯০ টাকায়।

হুয়াওয়ে পি ৩০ ও পি ৩০ প্রো

চীনা নির্মাতা হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিরিজের সর্বশেষ সংযোজন পি ৩০ প্রো মডেলে র‍্যাম ব্যবহার করা হয়েছে ৮ গিগাবাইট। এর সঙ্গে মিলবে ২৫৬ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ সুবিধা। প্রসেসর হিসবে হুয়াওয়ে নিজস্ব কিরিন সিরিজের সর্বশেষ ৯৮০ মডেলের চিপসেট ব্যবহার করেছে। ফোনটিতে ৬ দশমিক ৪৭ ইঞ্চি ২৩৪০*১০৮০ পিক্সেল রেজুলেশনের ওলেড ডিসপ্লেতে ১৬ দশমিক ৭ মিলিয়ন কালার উপভোগ করা যাবে।

৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে ক্যামেরার ক্ষেত্রেও চমক রয়েছে। ট্রিপল রিয়ার ক্যামেরার ফোনটি পাওয়া যাবে ৮৯ হাজার ৯৯৯ টাকায়।

P30-pro-techshohor

এছাড়াও, এই ফোনের ৮ গিগাবাইট র‍্যামের আরেকটি সংস্করণ হুয়াওয়ে পি ৩০ পাওয়া যাবে ৬৪ হাজার ৯৯৯ টাকায়। এই মডেলে ক্যামেরা আর ডিসপ্লে ব্যতীত পি ৩০ প্রোয়ের সকল ফিচার একই।

ওয়ানপ্লাস ৭ প্রো

৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট রমের এই ফোনে কোয়ালকমের স্নাপড্রাগন ৮৫৫ মডেলের প্রসেসর। ৪৮, ৮ ও ১৬ মেগাপিক্সেল ট্রিপন ব্যাক ক্যামেরার এই ফোনে মিলবে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ১ বছরের বিক্রোত্তর সেবাসহ ফোনটি দেশের বাজারে মিলবে ৭৫ হাজার ৯৯০ টাকায়।

এছাড়াও, বাজেট কিছুটা বাড়িয়ে ৭৯ হাজার ৯৯০ টাকায় মিলবে এই ফোনের ১২ গিগাবাইট র‍্যামের সংস্করণ।

অপ্পো রেনো ১০ এক্স জুম

৮ গিগাবাইট র‍্যামের ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্লিপ ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পেছনের ক্যামেরায় ৪৮, ১৩ ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ। ৬ দশমিক ৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে। ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির পাশাপাশি মিলবে অপ্পোর ভিওওসি ৩.০ চার্জিং প্রযুক্তি, যাতে দ্রুত ব্যাটারি চার্জ করে নেয়া যাবে। ফোনটির মূল্য ধরা হয়েছে ৭৯ হাজার ৯৯০ টাকা।

reno-techshohor1

৬ গিগাবাইট র‍্যামের যত ফোন

দেশের বাজারে ৬ গিগাবাইট র‍্যামের যে ফোনগুলো পাওয়া যাচ্ছে সেগুলোর মধ্যে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস১০ই , গ্যালাক্সি এ৭০, রিয়েলমি২ প্রো, হুয়াওয়ে পি৩০ লাইট, পোকোফোন এফ১, অপ্পো এফ৭, অপ্পো এফ১১ প্রো,  ভিভো ভি১৫ প্রো ইত্যাদি।

হুয়াওয়ে পি৩০ লাইট

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৩০ প্রোয়ের হালকা বা কম দামের সংস্করণ পি৩০ লাইট যার মূল্য ২৫ হাজার ৯৯০ টাকা।

এই মডেলে পাওয়া যাবে ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। পেছনের ক্যামেরায় থাকছে ২৪, ৮ ও ২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সেলফিতে থাকছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কিরিন ৭১০ প্রসেসরের এই ফোনে যুক্ত থাকছে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

ভিভো ভি ১৫ প্রো

৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার এই ফোনটিতে মিলবে ৬ গিগাবাইট র‍্যাম।ফোনটি চলবে কোয়ালকম স্নাপড্রাগনের ৬৭৫ প্রসেসরে। ব্যাক ক্যামেরায় থাকছে ৪৮,৮ ও ৫ মেগাপিক্সেলের তিন ক্যামেরা সেটআপ।  ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিতে থাকবে ভিভোর ডুয়াল ইঞ্জিন চার্জিং প্রযুক্তি। এর ফলে ফোন দ্রুত চার্জ হবে।  ফোনটিতে স্টোরেজ আছে ১২৮ গিগাবাইট। ফোনটির দাম ৩৯ হাজার ৯৯০ টাকা।

গ্যালাক্সি এ৭০ 

৩৪ হাজার ৯৯০ টাকা দামের এই ফোনে ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে সেলফি তোলার জন্য মিলবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর পেছনে থাকছে ৩২, ৮ ও ৫ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা।

galaxy-A70-techshohor

এছাড়া, যারা ২০ হাজার টাকা বাজেটে ৪ গিগাবাইট র‍্যামের ফোন কেনার কথা ভাবছেন তারা দেখে নিতে পারেন টেকশহরডটকমের এই প্রতিবেদন

আরএ/এজেড/ জুলাই ০৩/২০১৯/১০৩৫

*

*

আরও পড়ুন