হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেইসবুক স্টোরিজে শেয়ারের উপায়

WhatsApp-Share-Data-Facebook-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট ফেইসবুক তাদের ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের ম্যাসেজিং সার্ভিস একীভূত করার প্রক্রিয়া নিয়ে কাজ করছে। ঘোষণা অনুযায়ী  সামনের বছরের শুরুতে প্রক্রিয়াটি শেষ হবে।

এই একীভূতীকরণের অংশ হিসেবে হোয়াটসঅ্যাপের স্টোরিজ ফেইসবুকে শেয়ার করার ফিচার নিয়ে এসেছে মালিকানা প্রতিষ্ঠান ফেইসবুক। 

হোয়াটসঅ্যাপের নতুন কিংবা পুরোনো সব ধরনের স্ট্যাটাস শেয়ার করা যাবে ফেইসবুক স্টোরিজে। এই কাজের জন্য স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের পাশাপাশি ফেইসবুক কিংবা ফেইসবুক লাইট অ্যাপ ইনস্টল থাকতে হবে।

যেভাবে করবেন

হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস অপশনে গিয়ে প্রচলিত নিয়মে স্ট্যাটাস যোগ করতে হবে।

এরপর ‘My Status’ অপশনে গিয়ে ট্যাপ করে রাখলে ‘Share to Facebook Stories’ অপশন পাওয়া যাবে। সেটি নির্বাচন করে পপ আপ উইন্ডো থেকে ‘Allow’ তে ক্লিক করতে হবে।

এরপর ফেইসবুক অ্যাপ চালু হবে এবং হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসটি ফেইসবুক স্টোরিজের যোগ হবার উইন্ডো আসবে। সেখান থেকে প্রাইভেসির ধরন নির্বাচন করে শেয়ার বাটনে ক্লিক করলে স্ট্যাটাসটি ফেইসবুক স্টোরিজে শেয়ার হয়ে যাবে। 

শুধু ফেইসবুক স্টোরিজে নয়, ইনস্টাগ্রাম, জিমেইল, গুগল ফটোসেও হোয়াটসঅ্যাপের স্টোরিজ শেয়ার করা যাবে। এজন্য ‘My Status’ অপশনে গিয়ে শেয়ার ট্যাবে ক্লিক করে অ্যান্ড্রয়েড ও আইওএস প্রচলিত ডেটা শেয়ারিং পদ্ধতিতে কাঙ্খিত অ্যাপে শেয়ার করার অপশন পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের এই স্টোরিজ শেয়ারিং সুবিধাটি বর্তমানে কেবলমাত্র বেটা প্রোগামের ক্ষেত্রে পাওয়া যাচ্ছে। তবে শিগগির সকল ব্যবহারকারীর জন্য এই সুবিধা উন্মুক্ত করে দেয়া হবে। 

আরএ/ইএইচ / জুলাই ১/ ২০১৯/ ২০৫০ 

*

*

আরও পড়ুন