শিশুদের আইটি প্রশিক্ষণ দেবে স্যামসাং

Samsung-brings-2nd-phase-of-Junior-Software-Academy-for-children
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শিক্ষার্থীদের কাছে প্রযুক্তিকে জনপ্রিয় করে তুলতে জুনিয়র সফটওয়্যার একাডেমিতে দ্বিতীয় ব্যাচের আইটি প্রশিক্ষণের আয়োজন করেছে স্যামসাং।

শিক্ষার্থীরা স্যামসাংয়ের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (আরঅ্যান্ডডি) ইনস্টিটিউট থেকে সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণটি গ্রহণ করতে পারবে।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হাতে-কলমে কোডিং, প্রোগ্রামিং, মাইক্রোসফট অফিস, অ্যান্ড্রয়েড ওপেন সোর্স সিস্টেম, কম্পিউটার ও ইন্টারনেট সংক্রান্ত প্রাথমিক শিক্ষাসহ অন্যান্য আরও অনেক প্রযুক্তিগত বিষয়ে জানতে পারবে। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে।

স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, এখান থেকে অর্জন করা জ্ঞান ভবিষ্যতে শিক্ষাগ্রহণে শিক্ষার্থীদের সহায়তার পাশাপাশি তাদের মাঝে প্রযুক্তি ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করার ইচ্ছাশক্তি তৈরি করবে।

জুনিয়র সফটওয়্যার একাডেমিতে আয়োজিত কর্মশালাটি পরিচালনার জন্য ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর মোট ৩০জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে। শিক্ষার্থী নির্বাচনে স্যামসাং বাংলাদেশকে সহায়তা করেছে এডুকো ও এসওএস নামের দুটি অলাভজনক প্রতিষ্ঠান।

এজেড/ জুন ৩০/২০১৯/১৮

*

*

আরও পড়ুন