সম্মাননা পেলেন ১৯ উদ্যোক্তা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভিন্ন ক্ষেত্রে উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ শুরু করে উদ্যোক্তা হওয়া ১৯ জন সম্মাননা পেয়েছেন। 

শুক্রবার ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’  এবং ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন অ্যান্ড অন্ট্রপ্রিনিয়রশিপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে পঞ্চমবারের  মতো এই  সম্মাননা দেওয়া হয়।

‘চাকরি খুঁজব না, চাকরি দেব’র পরিচালক প্রীতি ওয়ারেসা জানান, ২০১৮ সালের কার্যক্রমের ভিত্তিতে মোট ১৯টি উদ্যোগের উদ্যোক্তাদের এবার সম্মাননা প্রদান করা হয়েছে।

গ্রুপের সমন্বয়কারী প্রমি নাহিদ জানান, দুই শতাধিক মনোনয়ন থেকে বিচারকরা আটটি নবীন উদ্যোক্তা স্মারক ও নয়টি উদ্যোক্তা সম্মাননা জন্য নির্বাচিত করেছেন।

সম্মাননা প্রাপ্ত নবীন উদ্যোক্তা হয়েছে বিডি অ্যাসিস্ট্যান্ট লিমিটেড, হোটেল ট্রপিক্যাল ডেইজি,  নেক্সপার্ক লিমিটেড, এলগোম্যাট্রিক্স, গার্নার থিওরি লিমিটেড, স্বপ্নযাত্রা, হ্যালোটাস্ক এবং আমাররুম ডটকম।

উদ্যোক্তা স্মারক পেয়েছেন শাবাব লেদার, ডিজিসফট টেকনোলজি, রংপুর সোর্স, শুদ্ধ কৃষি, দয়িতা, কারুকাজ পাট শিল্প, পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস, প্রাইম আইটি লিমিটেড ও প্রাইডসিস আইটি লিমিটেড।

এর মধ্যে সৃজনশীল উদ্যোক্তার জন্য সাজগোজকে নুরুল কাদের সম্মাননা ও পরিশ্রমী উদ্যোক্তার জন্য রুপগ্রাম এগ্রো ফার্ম কে ইউসুফ চৌধুরী সম্মাননা প্রদান করা হয়েছে।

উদ্যোক্তাদের সম্মাননা তুলে দিয়েছেন আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম, সহজ ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির, মার্ক অ্যান্ড স্পেন্সারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক, ইপিবির সচিব আবু হেনা মোর্শেদ জামান, চট্টগ্রামের কর কমিশনার বাদল সৈয়দ, স্কিটির অধ্যক্ষ প্রমূখ।

এবারের আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্কাইলার্ক সফট লিমিটেড এবং প্রাইডজুম।

ইএইচ/ জুন ২৯/ ২০১৯/ ১৩৩৬

*

*

আরও পড়ুন