মেয়েদের গ্রেস হপার প্রোগ্রামিং ক্যাম্প শুরু

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তিতে মেয়েদের অংশগ্রহণ বাড়ানোর লক্ষ্যে তাদের প্রোগ্রামিংয়ে দক্ষ করে গড়ে তোলার উদ্দেশ্যে শুরু হয়েছে ‘গ্রেস হপার গার্লস প্রোগ্রামিং ক্যাম্প’।

শুক্রবার শুরু হওয়া ক্যাম্পটি শনিবার এবং ৬ জুলাই ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে অনুষ্ঠিত হচ্ছে।  তিন দিনের এই ক্যাম্পে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩০ ছাত্রী অংশ নিচ্ছেন।

ক্যাম্পে অংশগ্রহণকারীরা প্রোগ্রামিংয়ে বিভিন্ন বিষয় ছাড়াও প্রোগ্রামিং প্রতিযোগিতার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রশিক্ষণ পরিচালনা করছেন বিডিওএসএনের প্রোগ্রাম অফিসার মো. রায়হান ইসলাম এবং মেন্টর হুমায়ুন কবীর, ফারহানা চৌধুরী ব্রতী ও আল রাব্বি।

ক্যাম্পের উদ্বোধন করেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের  সহকারী অধ্যাপক ইমরান বিন আজাদ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের প্রকল্প ম্যানেজার খালেদা আক্তার।

এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের যৌথ উদ্যোগে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ‘এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস ফর বাংলাদেশ-এসডি৪জিবিডি’ শীর্ষক প্রকল্পের আওতায় এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

ইএইচ/ জুন ২৯/ ২০১৯/ ১৩২২

*

*

আরও পড়ুন