হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার হবে ফেইসবুক স্টোরিজে

whatsapp-status-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হোয়াটসঅ্যাপ থেকে ফেইসবুক স্টোরিজে স্ট্যাটাস শেয়ার করার ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে।

হোয়াটসঅ্যাপের বেটা প্রোগ্রামের আওতায় স্ট্যাটাসের নিচে শেয়ার করার অপশনটি দেখা যাচ্ছে। শুধু ফেইসবুক স্টোরিজে নয়, ইনস্টাগ্রাম, জিমেইল, গুগল ফটোসেও পাঠানো যাবে। তবে স্বয়ংক্রিয়ভাবে কোনো স্ট্যাটাস ফেইসবুকে শেয়ার হবে না। ব্যবহারাকারীরা ম্যানুয়ালি শেয়ারিং অপশনটি সিলেক্ট করলেই কেবল হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস ফেইসবুক স্টোরিজে দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে এখন সক্রিয় ব্যবহারকারী আছেন ৫০০ মিলিয়ন (৫০ কোটি)।

ফেইসবুক অ্যাকাউন্টের সঙ্গে হোয়াটসঅ্যাপ আইডির লিঙ্ক এক করা হবে না বরং, স্ট্যাটাস আদান প্রদানের প্রক্রিয়াটি সম্পন্ন করা হবে অ্যান্ড্রয়েড ও আইওএস ডেটা শেয়ারিং এপিআইয়ের মাধ্যমে।

গত জানুয়ারিতে ফেইসবুক জানায়, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের ম্যাসেজিং সার্ভিস একীভূত করার প্রক্রিয়া চলছে। সামনের বছরের শুরুতে প্রক্রিয়াটি শেষ হবে।

অ্যাপগুলোর মধ্যে সংযোগ সৃষ্টি করে একটি অ্যাপের ম্যাসেজ অন্য দুটি অ্যাপে পাঠানো সম্ভব হবে। যেমন কোনো ফেইসবুক ব্যবহারকারী চাইলে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সঙ্গে ম্যাসেজ চালাচালি করতে পারবেন। তবে প্রত্যেকটি আলাদা আলাদা অ্যাপ হিসেবেই থাকবে।

এজেড/ইএইচ/ জুন ২৭/ ২০১৯/ ২১২৬

*

*

আরও পড়ুন