গুগল ফটোসে আনলিমিটেড স্টোরেজ চান?

google-photos
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দিন দিন ব্যক্তিগত ডেটা সংরক্ষণে ক্লাউড স্টোরেজ ব্যবহারের পরিমাণ বেড়েই চলেছে। স্মার্টফোনের স্টোরেজ বাঁচাতে ও ডেটার সুরক্ষায় তাই ব্যবহারকারীরা অনলাইন স্টোরেজের দিকে ঝুঁকছেন।

ক্লাউড স্টোরেজ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো একটি নির্দিষ্ট পরিমাণ স্টোরেজ ব্যবহারকারীদেরকে বিনামূল্যে প্রদান করে। বাড়তি জায়গার জন্য ব্যবহারকারীদের গুনতে হয় এককালীন, মাসিক বা বাৎসরিক ফি!

অনলাইনে ছবি সংরক্ষণের জনপ্রিয় প্লাটফর্ম গুগল ফটোসে বিনামূল্যে আনলিমিটেড ছবি সংরক্ষণের সুযোগ মিলবে। আনলিমিটেড স্টোরেজ পাওয়ার কৌশলটি কী তা এখানে বিস্তারিত জানানো হলো।

সুবিধাটি পেতে হলে গুগল ফটোস অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করে নিতে হবে। গুগল ফটোসের ৪.১৫ ভার্সনের আগের কোনো ভার্সনে সুবিধাটি পাওয়া যাবে না।

যেভাবে করবেন

  • গুগল ফটোস অ্যাপটি চালু করে সেটার সেটিংস অপশন থেকে ‘Backup’ মোডটি ‘High quality’ নির্বাচন করে দিতে হবে।
  • এরপর যেসব ফোল্ডারের ছবি আপলোড করতে হবে , সেটি ‘Back up device folders’ অপশন থেকে নির্বাচন করে দিতে হবে।
কীভাবে কাজ করবে এটি?
গুগল ফটোসে ১৬  মেগাপিক্সেল পর্যন্ত ছবি আনলিমিটেড সংরক্ষণের সুবিধা প্রদান করে থাকে। ‘হাই কোয়ালিটি’ সাইজের ছবি আপলোড করলে ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে ১৬ মেগাপিক্সেলে কনভার্ট হয়ে আপলোড হবে এবং সংরক্ষণ হবে। এতে মূল ছবির সাইজ বা কোয়ালিটিতে কোনো পরিবর্তন হবে না। ডাউনলোড করলে সেগুলো পুনরায় মূল ছবির কোয়ালিটি ও সাইজে পরিণত হবে।
গ্যাজেটনাউ অবলম্বনে আরএ/ এজেড/ জুন ২৩ / ২০১৯/ ১১১৫

*

*

আরও পড়ুন