হুয়াওয়ে আনলো ৩ ফোন

Nova-5-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ৭ ন্যানোমিটারের কিরিন ৮১০ চিপসেট উন্মোচনের পাশাপাশি তিনটি ফোন আনার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। ফোনগুলো হলো নোভা ৫, নোভা ৫ প্রো ও নোভা ৫ আই।

নোভা ৫ ও নোভা ৫ প্রোয়ের র‍্যাম, স্টোরেজ ও প্রসেসরে পার্থক্য আছে। নোভা ৫ ফোনটিতে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এতে আছে সদ্য উন্মোচিত ৭ ন্যানোমিটার প্রযুক্তির প্রসেসর কিরিন ৮১০।

নোভা ৫ প্রো মডেলটিতে আছে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এতে রয়েছে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ প্রসেসর কিরিন ৯৮০।

এছাড়া, ওয়াটারড্রপ নচসহ দুটি ফোনেই আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। সামনের ক্যামেরায় আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রোসেন্সরের কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনগুলোর ব্যাটারির শক্তি হবে ৩৫০০ এমএএইচ। দুটি ফোনেই দেওয়া হয়েছে মাইক্রো এসডি কার্ড রিডার, হেডফোন জ্যাক, ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ইউএসবি-সি চার্জিং পোর্ট।

Nova-5i-techshohor
নোভা ৫ আই। ছবি : দ্য ভার্জ

একই আকারের নোভা ৫ আই ফোনটিতে আছে পাঞ্চহোল ডিসপ্লে। এতে প্রসেসর হিসেবে রয়েছে কিরিন ৭১০। সামনে আছে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা। পেছনে আছে ২৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রোসেন্সরের কোয়াড ক্যামেরা সেটআপ। ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।

নোভা ৫ আই ও নোভা ৫ প্রোয়ের প্রি-অর্ডার শুরু হয়েছে। ফোন দুটি বাজারে আসবে ২৮ জুন। নোভা ৫ আই এর দাম শুরু হয়েছে ২৯১ ডলার থেকে (সাড়ে ২৪ হাজার টাকা)। নোভা ৫ প্রোয়ের দাম শুরু হয়েছে ৪৩৬ ডলার থেকে (সাড়ে ৩৬ হাজার টাকা)।

নোভা ৫ এর প্রি-অর্ডার শুরু হবে ১৩ জুলাই থেকে। বাজারে আসবে ২০ জুলাই। এর দাম শুরু হয়েছে ৪০৭ ডলার থেকে (সাড়ে ৩৪ হাজার টাকা)।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ জুন ২২/১৩০৮/২০১৯

আরও পড়ুন –

স্মার্টফোনের উৎপাদন কমায়নি হুয়াওয়ে!

৭ ন্যানোমিটারের কিরিন ৮১০ প্রসেসর আনলো হুয়াওয়ে

*

*

আরও পড়ুন