Techno Header Top and Before feature image

নতুন স্মার্টফোন সিরিজ আনছে শাওমি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গেল বছর স্মার্টফোন ও স্মার্টফোনের জন্য বিউটি ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান ‘মেইটো’র সঙ্গে অংশীদারিত্ব চুক্তি করে চীনা টেক জায়ান্ট শাওমি। এই চুক্তির ভিত্তিতে শাওমি তাদের নতুন স্মার্টফোন সিরিজ আনার ঘোষণা দিয়েছে।

শাওমির পক্ষ থেকে নতুন সিরিজটির নাম দেয়া হয়েছে ‘সিসি’ (CC), যেটিকে তারা বলছে ‘কালারফুল’ এবং ‘ক্রিয়েটিভ’। নতুন এই সিরিজের স্মার্টফোনগুলোতে শাওমির হার্ডওয়্যার ও মেইটোর ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হবে।

শাওমির পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন সিরিজটিতে তারা স্মার্টফোন ব্যবহার করে ছবি তোলার বিষয়টিকে প্রাধান্য দেবে। ক্যামেরায় থাকবে বেশকিছু ফিচার ও বিউটিফিকেশন মোড, যাতে ব্যবহার করা হবে মেইটোর কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এলগোরিদম।

এই ব্রান্ডের ব্যানারে শাওমি ‘সিসি ৯’ ও ‘সিসি ৯ই’ নামের ভিন্ন দুটি মডেলের স্মার্টফোন আনতে যাচ্ছে।

গেল বছর শাওমি তাদের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘মি ৭’ মডেল উপেক্ষা করে সরাসরি ‘মি ৮’ মডেল এনেছিল। এরই ধারাবাহিকতায় নতুন সিরিজ হিসেবে তার ‘সিসি ৯’ যোগ করেছে। 

সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে এই মডেলের সম্ভাব্য ছবি ও কনফিগারেশন। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ফোনে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ও ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। ফোনটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যামের দুটি ভিন্ন সংস্করণে আসতে পারে।

এছাড়াও ব্যাটারি হতে পারে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ও চার্জ করার জন্য থাকবে ১৮ ওয়াটের চার্জার।

কবে নাগাদ ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

গিজমোচায়না অবলম্বনে আরএ/ ইএইচ/ জুন ২২/ ২০১৯/ ১৫০৪

আরও পড়ুন – 

শাওমি স্পোর্টস ব্লুটুথ ইয়ারফোন : সব ভালোর কালো অস্পষ্ট সাউন্ড 

শাওমি নোট ৭ পাবে অ্যান্ড্রয়েড কিউ আপডেট

*

*

আরও পড়ুন