Techno Header Top and Before feature image

টুইটার সমাজে সাকিবই হিরো

Century-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এই ওয়ার্ল্ডকাপে ৩০০ এর অধিক রান তাড়া করে বাংলাদেশ ছাড়া কেউ জিততে পারেনি।

যে ৮টি দল প্রথমে ব্যাট করে ৩০০ করেছে তারাই ম্যাচ জিতেছে। কাল এই নিয়মের ব্যতিক্রম ঘটালো বাংলাদেশ।

সাত উইকেট ও ৫১ বল হাতে রেখেই ৩২১ রানের বিশাল টার্গেট ছুঁয়ে ফেলে তারা। এই জয় যে সাকিব আল হাসানের হাত ধরে এসেছে তা প্রত্যক্ষ করেছেন সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা। ৯৯ বলে ১২৪ রান করে নট আউট থাকার পাশাপাশি দুটি উইকেটও পেয়েছেন তিনি। এছাড়া, পুরো টুর্নামেন্টে ৩৮৪ রান করে সবচেয়ে বেশি রানের মালিকও এখন সাকিব।

তাই ম্যাচ শেষে টুইটারে শুরু হয় সাকিব বন্দনার ঝড়। ক্রিকেট ভক্তদের পাশাপাশি সাবেক তারকা ক্রিকেটারও টুইটারে সাকিবের প্রশংসা করেছেন।

ভারতের সাবেক খেলোয়াড় ইরফান পাঠান লিখেছেন, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এবার ওয়েস্ট ইন্ডিজকে রান তাড়া করে হারালো বাংলাদেশ। সাকিবের অসাধারণ নৈপুণ্যের কারণেই এটা সম্ভব হয়ছে।

ভারতের আরেক সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া লিখেছেন, অসাধারণ জয়, সাত উইকেট ও ৮ ওভার হাতে রেখে জয়। এই ওয়ার্ল্ডকাপে বাংলাদেশই প্রথম দল যারা ২৫০ রানের বেশি তাড়া করে ম্যাচ জিতলো।
পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার লিখেছেন, যেভাবে বাংলাদেশ আজকে খেললো এবং ৩২২ রান তাড়া করলো, এখান থেকে আমরা কিছু শিক্ষা নিতে পারবো বলে আশা করছি। এভাবেই ধস ঠেকাতে হয় এবং বড় রান তাড়া করতে হয়।

ক্রিকেট নিয়ে খবরা খবর প্রকাশের ওয়েবসাইট ক্রিকভিজের বিশ্লেষক ফ্রেডি ওয়াইল্ড লিখেছেন, ওডিআইয়ে সাকিব আল হাসান বরারবই ভালো খেলে। কিন্তু এর চেয়ে গুরুত্বপূর্ণ ইনিংস সে কখনো খেলেনি। এই টুর্নামেন্টই হয়তো সেই মুহূর্ত আসবে যখন তার বিস্ময়কর ক্যারিয়ারের জন্য সে প্রাপ্য স্বীকৃতিটা পাবে।

*

*

আরও পড়ুন